Logo
Logo
×

রাজধানী

বহিষ্কারের পর ঢাবির কম্পিউটার সায়েন্সের শিক্ষার্থী শেখেন চুরিবিদ্যা!

Icon

মিরপুর (ঢাকা) প্রতিনিধি

প্রকাশ: ১৯ মার্চ ২০২৩, ১০:৪০ পিএম

বহিষ্কারের পর ঢাবির কম্পিউটার সায়েন্সের শিক্ষার্থী শেখেন চুরিবিদ্যা!

রাজধানীর মিরপুরে মোটরসাইকেল চুরির অভিযোগে দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। মিরপুর ২ নম্বর রাইনখোলা বড় মসজিদের সামনে থেকে শনিবার রাতে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতার ব্যক্তিরা হলেন রেজা মো. সাইমুন ওরফে তরুণ ও সাদমান সাকিব। 

সাইমুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের ২০১১-১২ সেশনের শিক্ষার্থী ছিলেন। কিন্তু স্নাতক শেষ করতে পারেননি। ২০১৫ সালে চতুর্থ বর্ষে থাকাকালীন বহিষ্কার হওয়ার পর পড়ালেখা ছেড়ে দেন। এরপর কিছু দিন একটি গানের দলে ছিলেন, বিভিন্ন স্টেজ শো করতেন। পরে মোটরসাইকেল চুরিতে জড়িয়ে পড়েন। ঢাকার বিভিন্ন স্থান থেকে মোটরসাইকেল চুরি করে মুন্সীগঞ্জে বিক্রি করেন। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় সাতটি মামলা রয়েছে। এর মধ্যে দুটি মামলায় তার বিরুদ্ধে সাজাও হয়। গ্রেফতার অপর আসামি সাদমান সাকিব আর্কিটেকচারাল ভিজুয়ালাইজেশন বিষয়ে ড্যাফোডিল ইউনিভার্সিটির অধীনে ২০১৫ সালে ডিপ্লোমা করেন।

ইউটিউব থেকে শেখেন চুরিবিদ্যা: সাধারণত মোটরসাইকেল চুরি অপর কোনো চোর থেকে শিখলেও তরুণ শেখেন নিজে নিজে! আর এ ক্ষেত্রে তিনি সহযোগিতা নেন ইউটিউবের! মোটরসাইকেলের তালা কিভাবে ভাঙে সেটা শিখে প্রথমে নিজের মোটরসাইকেলে প্রয়োগ করেন। এরপর শুরু করেন চুরি। প্রথম প্রথম ধরা না পড়লেও পরে বেশ কয়েকবার পুলিশের হাতে গ্রেফতার হন। সর্বশেষ ২০২১ সালে গ্রেফতার হয়ে ১৫ মাস জেল খেটে দুই মাস আগে জামিন পান। 

মিরপুর মডেল থানার ওসি মোহাম্মদ মহসিন যুগান্তরকে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ৭টি মামলা রয়েছে।  এর মধ্যে দুটি মামলায় তার বিরুদ্ধে সাজাও হয়। গ্রেফতার অপর আসামি সাকিব একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে আর্কিটেকচারাল ভিজুয়ালাইজেশন বিষয়ে ২০১৫ সালে ডিপ্লোমা করেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম