Logo
Logo
×

রাজধানী

ইন্টার্ন চিকিৎসকের পায়ের ওপর দিয়ে বাস, অবস্থার উন্নতি

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ১০ মার্চ ২০২৩, ১১:৪৯ পিএম

ইন্টার্ন চিকিৎসকের পায়ের ওপর দিয়ে বাস, অবস্থার উন্নতি

রাজধানীতে বাসচাপায় ফাতেমা কাশেম ওরফে ওয়াফা (২৫) নামে এক ইন্টার্ন চিকিৎসক আহত হন। রাজধানীর ফার্মগেট এলাকায় বাসের ধাক্কায় পড়ে গেলে তার পায়ের ওপর দিয়ে বাস চলে যায়। তার অবস্থার কিছুটা উন্নতি হয়েছে বলে জানা গেছে।

ফাতেমা কাশেম ওরফে ওয়াফা বর্তমানে ধানমন্ডির বেসরকারি পপুলার মেডিকেল কলেজ হাসপাতালের একজন অর্থোপেডিক সার্জনের অধীনে চিকিৎসাধীন রয়েছেন।

ফাতেমা কাশেমের ভগিনীপতি স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের রেজিস্ট্রার সাদ্দাম হোসেন গণমাধ্যমকে বলেন, বাসের চাপায় ফাতেমার রক্তক্ষরণ হওয়ায় তার কিডনি কাজ করছিল না। রক্তচাপও কমে যায়। শ্বাস-প্রশ্বাসেও বিঘ্ন হচ্ছিল। এতে তিনি শকে যান। শুক্রবার সকাল থেকে ফাতেমার অবস্থার উন্নতি ঘটতে থাকে। তার অবস্থা এখন স্থিতিশীল।

বৃহস্পতিবার (৯ মার্চ) ফার্মগেট এলাকায় বেপরোয়া গতির একটি বাস ফাতেমাকে ধাক্কা দিয়ে পা পিষে দেয়। এতে তার কোমর ও পায়ের হাড় ভেঙে গেছে। ফাতেমা বর্তমানে জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতালে) চিকিৎসাধীন। তার অবস্থা গুরুতর বলে জানিয়েছেন চিকিৎসকেরা।

জানা গেছে, শমরিতা মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক ফাতেমা ক্যাম্পাসে যেতে ফার্মগেটের আল-রাজি হাসপাতাল সংলগ্ন সড়কের পাশে রিকশার জন্য দাঁড়িয়ে ছিলেন। কিছু বুঝে ওঠার আগেই এলাইক পরিবহনের একটি বাস তাকে ধাক্কা দিলে তিনি রাস্তার পাশে ছিটকে পড়েন। এরপর চালক তার পায়ের ওপর দিয়ে বাস চালিয়ে দেন। পরে পথচারীরা তাকে ধরাধরি করে পঙ্গু হাসপাতালে পাঠান।

হাসপাতাল সূত্র জানায়, ফাতেমার কোমরের হাড় ভেঙে চার টুকরা হয়ে গেছে। তার ডান উরুর হাড়ও ভেঙেছে এবং দুই পা থেঁতলে গেছে।

তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপূর্ব হাসান জানান, জনতার সহায়তায় চালককে আটক করে পুলিশ।এ ঘটনায় ফাতেমার বাবা আবুল কাশেম বাদী হয়ে বাসচালকের নামে সড়ক পরিবহন আইনে একটি মামলা দায়ের করেছেন।

তেজগাঁও থানার পরিদর্শক (তদন্ত) মো. শাহ আলম গণমাধ্যমকে জানান, চালককে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে হাজির করা হয়। তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

উল্লেখ্য, ফাতেমা কাশেম ওরফে ওয়াফা রাজধানীর বেসরকারি শমরিতা মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক। ওই কলেজ থেকে এমবিবিএস পাস করার পর সেখানেই ইন্টার্নশিপ করছেন তিনি।
##

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম