Logo
Logo
×

রাজধানী

সিদ্দিকবাজারের সেই ভবন মালিককে ডিবির জিজ্ঞাসাবাদ

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৯ মার্চ ২০২৩, ১২:৩৬ এএম

সিদ্দিকবাজারের সেই ভবন মালিককে ডিবির জিজ্ঞাসাবাদ

রাজধানীর সিদ্দিকবাজারে ভবন বিস্ফোরণের ঘটনায় ভবনটির মালিককে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

তার সঙ্গে ভবনটির তত্ত্বাবধানকারী ও কয়েকজন দোকানিকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে ডিবি।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ বুধবার এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

ধসে পড়া ভবনের ‘বাংলাদেশ স্যানিটারি’ নামের একটি দোকান মালিক আবদুল মোতালিব হোসেন ওরফে মিন্টুকে গত মঙ্গলবার রাতে শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট থেকে নিয়ে যায় বলে ডিবির লালবাগ বিভাগের বিরুদ্ধে অভিযোগ রয়েছে। এরপর ভবনের মালিক ওয়াহিদুর রহমানকে নিয়ে যায় ডিবি। এ ছাড়া আরও কয়েকজনকে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়।

ভবনটির মালিক রেজাউর রহমান নামে প্রয়াত এক ব্যক্তি। তিনি মারা যাওয়ার পর তার তিন ছেলে ওয়াহিদুর রহমান, মশিউর রহমান ও মতিউর রহমান মালিক হন।

তাদের মধ্যে বড় ভাই ওয়াহিদুর রহমান ও ছোট ভাই মতিউর রহমান ভবনটি পরিচালনা করেন। মেজ ভাই মশিউর রহমান লন্ডনপ্রবাসী।

বুধবার রাজধানীর মিন্টো রোডে ডিএমপির মিডিয়া সেন্টারে ডিএমপির অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদের কাছে ধসে পড়া ভবনের মালিক ও তত্ত্বাবধায়ককে আটক করা হয়েছে কি না, জানতে চাওয়া হয়। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, ‘আমরা কাউকে আটক করিনি।

জিজ্ঞাসাবাদের জন্য আমরা বাড়ির মালিক, দোকানমালিকদের ডেকেছি, তাদের জিজ্ঞাসাবাদ করছি। যারা আহত হয়েছেন, তাদের সঙ্গেও কথা বলছি।’

হারুন অর রশীদ বলেন, ডিবি ঘটনার ছায়া তদন্ত করছে। যেহেতু ভবন বিস্ফোরণের ঘটনায় কোনো মামলা বা সাধারণ ডায়েরি (জিডি) করা হয়নি। তাই জিজ্ঞাসাবাদের তথ্যগুলো নিয়ে রাখা হচ্ছে। যাতে মামলা বা জিডি হলে এসব তথ্য তদন্তে সহায়ক হবে।

 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম