Logo
Logo
×

রাজধানী

শাহজালালের তৃতীয় টার্মিনাল ভবনে দুর্ঘটনামুক্ত কর্মক্ষেত্রের জন্য দোয়া অনুষ্ঠান

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০২৩, ১০:২৬ পিএম

শাহজালালের তৃতীয় টার্মিনাল ভবনে দুর্ঘটনামুক্ত কর্মক্ষেত্রের জন্য দোয়া অনুষ্ঠান

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ৩য় টার্মিনাল প্রকল্পের নির্মাণাধীন টার্মিনাল ভবনে দুর্ঘটনামুক্ত কর্মক্ষেত্রের জন্য দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

রোববার সকাল ১০টায় অনুষ্ঠানটির আয়োজন করেন প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা এভিয়েশন ঢাকা কনসোর্টিয়াম (এডিসি)। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান।

তিনি প্রকল্পের ঠিকাদার প্রতিষ্ঠান কর্তৃক সেফটি কার্যক্রম ও স্ট্যান্ডার্ডের প্রশংসা করেন। তিনি বলেন, দ্রুততার সঙ্গে গুণগত মান বজায় রেখে কাজটি এগিয়ে যাচ্ছে এবং এ পর্যন্ত ৬০%-এর অধিক কাজ সম্পন্ন হয়েছে। ভবিষ্যতে অতি দ্রুততার সঙ্গে নির্মাণ কাজ এগিয়ে যাবে যেখানে সবাইকে আরও অধিকতর নিরাপত্তার প্রতি মনোযোগী হতে হবে। বিমানবন্দরের ৩য় টার্মিনাল নির্মাণ কাজটি সরকারের অগ্রাধিকার ও বৃহৎ প্রকল্পগুলোর একটি। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতা, দিক নির্দেশনা ও পরামর্শে এ প্রকল্পের কাজ দ্রুত এগিয়ে যাচ্ছে। কোভিড-১৯ এর প্রভাবে যখন সব কার্যক্রম স্থবির হয়ে পড়েছিল, সেই মুহূর্তে প্রধানমন্ত্রীর সময়োচিত পদক্ষেপের কারণেই ৩য় টার্মিনালের নির্মাণ কাজ এক দিনের জন্যও থেমে থাকেনি। এজন্য বেবিচকের চেয়ারম্যান সবার পক্ষ থেকে প্রধানমন্ত্রীর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানান। 

তিনি আরও বলেন, এই বিশাল কর্মযজ্ঞ চলাকালে কাজের ক্ষেত্রে সম্ভাব্য সর্বোচ্চ মানের নিরাপত্তা বজায় রাখা হয়েছে। প্রকল্পে নিয়োজিত প্রতিটি কর্মী ও শ্রমিক সেফটি সংক্রান্ত প্রশিক্ষণে উত্তীর্ণ হয়ে কাজে যোগদান করেছেন। 

বেবিচকের চেয়ারম্যান কর্মক্ষেত্রে সতর্কতার সঙ্গে পর্যাপ্ত সেফটি নিশ্চিত করে কাজ করার বিষয়ে নির্দেশনা প্রদান করেন। 

এরপর টার্মিনাল-৩ এর কাজে নিয়োজিত সব কর্মকর্তা/কর্মচারীদের কর্মক্ষেত্রে নিরাপত্তা এবং নির্ধারিত সময়ের মধ্যে কাজটি সম্পাদনের জন্য দোয়া ও মোনাজাত করা হয়। 

দোয়া ও মোনাজাতের পর কর্মক্ষেত্রে নিরাপত্তা নিশ্চিত করণে প্রশংসনীয় ভূমিকা রাখার জন্য টার্মিনাল-৩ প্রকল্পের বিভিন্ন বিভাগের ১০ জন কর্মীকে সম্মাননাসহ নিরাপত্তা সার্টিফিকেট প্রদান করেন বেবিচকের চেয়ারম্যান। 

অনুষ্ঠানে বেবিচকের সদস্য (পরি: ও পরি:) এয়ার কমডোর সাদিকুর রহমান চৌধুরী, প্রধান প্রকৌশলী মো. আবদুল মালেক, প্রকল্প পরিচালক একেএম মো. মাকসুদুল ইসলাম, প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা এভিয়েশন ঢাকা কনসোর্টিয়াম (এডিসি) ও পরামর্শক প্রতিষ্ঠান এনওসিডির ঊর্ধ্বতন কর্মকর্তা, প্রকল্প কাজে নিয়োজিত সহযোগী সংস্থা এবং এডিসিতে কর্মরত কর্মী/নির্মাণ শ্রমিকরা উপস্থিত ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম