Logo
Logo
×

রাজধানী

মিথ্যা মামলায় যুবককে ফাঁসানোর অভিযোগ এসআইয়ের বিরুদ্ধে

Icon

মিরপুর প্রতিনিধি

প্রকাশ: ১৩ ফেব্রুয়ারি ২০২৩, ০৮:৩৯ পিএম

মিথ্যা মামলায় যুবককে ফাঁসানোর অভিযোগ এসআইয়ের বিরুদ্ধে

রাজধানীর পল্লবীতে এক যুবককে মিথ্যা মামলা দেওয়ার অভিযোগ উঠেছে পল্লবী থানার এসআই উজ্জ্বল সরকারের বিরুদ্ধে। ২৯ জানুয়ারি একটি মোবাইল চুরির ঘটনায় যুবককে তুলে নিয়ে পুলিশের ওপর হামলার মামলা দিয়ে কারাগারে পাঠানো হয়। 

সোমবার তিনি জামিনে মুক্তি পেয়েছেন। যুবকের নাম সোলায়মান। তিনি মিরপুর ১২ নম্বর বেগুনটিলার বাসিন্দা। এ ঘটনার প্রতিকার চেয়ে সোলায়মানের স্ত্রী নাছিমা রোববার আইজিপি ও ডিএমপি কমিশনারের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। 

অভিযোগে নাছিমা উল্লেখ করেন, ‘সুজন নামে এসআই উজ্জ্বলের এক সোর্স রয়েছে। গত ২৭ জানুয়ারি সুজনের ভাই রাজু ক্যান্টনমেন্ট এলাকায় মিলন নামে এক ব্যক্তির মোবাইল চুরি করে আমার স্বামীর কাছে বিক্রি করে। ওইদিন রাতে আমার স্বামীর বন্ধু রনি আমাদের বাসায় এসে জানান আমরা যে মোবাইলটি কিনেছি তা একটি চোরাই মোবাইল। মোবাইলের জন্য রাজুকে ক্যান্টনমেন্ট থানায় আটক করা হয়েছে। মোবাইল সেটটি ফেরত দিলে পুলিশ রাজুকে ছেড়ে দিবে। এ কথা শুনে আমরা মোবাইল সেটটি ফেরত দিই। ক্যান্টনমেন্ট থানা পুলিশ রাজুকে ছেড়ে দেয়। 

তিনি বলেন, এ ঘটনার ২ দিন পর ২৯ জানুয়ারি সন্ধ্যায় এসআই উজ্জ্বল সিভিল ড্রেসে মিরপুর ১২ নম্বর বেগুনটিলায় এসে আমার স্বামীকে টেনেহিঁচড়ে একটি সবজির ভ্যান গাড়িতে ওঠান। এ সময় তিনি অজ্ঞান হয়ে পড়েন। স্থানীয়রা এর প্রতিবাদ করলে মোবাইল চুরির কথা বলে এসআই উজ্জ্বল তাকে আটক করেন। 

অনেকে মোবাইলে এ ঘটনার ভিডিও ধারণ করলে এসআই উজ্জ্বল মোবাইল কেড়ে নিয়ে তা ডিলিট করেন। পুলিশ আমার স্বামীকে অসুস্থ অবস্থায় প্রথমে ইসলামী ব্যাংক হাসপাতল ও পরবর্তীতে ঢাকা শহিদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে রাতে তাকে পল্লবী থানায় নেয়। ওই রাতেই থানায় এসআই উজ্জ্বলের সঙ্গে দেখা করি। তার কাছে মোবাইল চুরির অভিযোগ দেখতে চাইলে তিনি আমার সঙ্গে খারাপ আচরণসহ আমাকেও জেলে পাঠানোর হুমকি দেন। আমি অনুনয়বিনয় করলে তিনি আমার স্বামীর মুক্তি বাবাদ ২ লাখ টাকা দাবি করেন। আমি টাকা দিতে রাজি না হওয়ায় আমার স্বামীকে সরকারি কাজে বাধা ও পুলিশের ওপর হামলার মামলা দেওয়া হয়।’ 

নাছিমা জানান, ২৯ জানুয়ারি কালশীর ২২তলা গার্মেন্টের সামনে একটি মারামারির ঘটনা ঘটে। ওইদিন একই ঘটনায় পল­বী থানায় ২টি মামলা হয়। একটি মামলার বাদী কাজী নাজমুল ইসলাম। তিনি ৮ জনের নামোল্লেখ করে একটি মামলা করেন। একই ঘটনায় পুলিশ বাদী হয়ে ওই ৮ জনের সঙ্গে তার স্বামীকে জড়িয়ে মামলা দেয়।  

তিনি বলেন, কিছুদিন আগে এসআই উজ্জ্বল আমার স্বামীকে তার সোর্স হওয়ার প্রস্তাব দেন। রাজি না হওয়ায় আমার স্বামীকে মিথ্যা মামলা দিয়ে ফাঁসিয়েছে পুলিশ। মোবাইল চুরির কথা বলে তাকে পুলিশের ওপর হামলার মামলা দেওয়া হয়েছে। আমার স্বামী যদি কোনো অন্যায় করে থাকে তাহলে তাকে সেই মামলা দেওয়া হোক। পুলিশ কেন মিথ্যা মামলা দেবে। 

অভিযোগের বিষয়ে জানতে চাইলে এসআই উজ্জ্বল সরকার বলেন, গত মাসে কালশী ২২তলা গার্মেন্টের সামনে পুলিশের ওপর হামলার ঘটনা ঘটে। ওই ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য সোলায়মানকে বেগুনটিলা থেকে আটক করা হয়। তাকে আটকের সময় মোবাইল চুরির কোনো কথা বলা হয়নি। মোবাইল চুরির ঘটনাটি ক্যান্টনমেন্ট এলাকায়।  

এ ব্যাপারে পল্লবী থানার ওসি পারভেজ ইসলাম বলেন, সোলেমান একটা চোর। তার বিরুদ্ধে পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা হয়েছে। এ ব্যাপারে তদন্ত চলছে।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম