Logo
Logo
×

রাজধানী

উইঘুর গণহত্যার ২৬তম বার্ষিকীতে ঢাকায় প্রতিবাদ সভা

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০২৩, ০১:১৫ পিএম

উইঘুর গণহত্যার ২৬তম বার্ষিকীতে ঢাকায় প্রতিবাদ সভা

চীনের মুসলিম উইঘুরদের সঙ্গে সংহতি জানিয়ে ঢাকায় ‘উইঘুর মুসলমানদের গুলজা গণহত্যার ২৬তম বার্ষিকী’ পালন করেছে বিবিএসএস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন। এ সময় সংগঠনের উদ্যোগে এক সাইকেল র‌্যালি ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

সাইকেল র‌্যালি রাজধানীর নিকুঞ্জের পুলিশ প্লাজা হতে গুলশান এভিনিউ ১, ২ ও ইউনাইটেড হাসপাতাল হয়ে পুলিশ প্লাজায় এসে শেষ হয়। পরে এক সংক্ষিপ্ত প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। বিভিন্ন স্কুল কলেজের ছাত্রছাত্রী, সাংবাদিক, রাজনৈতিক দলের নেতাকর্মীরা এ সভায় অংশ নেন।

প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান তৌফিক আহমেদ তফছির। সংগঠনের মহাসচিব ও গাজী টিভির প্রযোজক শফিকুল ইসলামের পরিচালনায় সংক্ষিপ্ত আলোচনায় অংশ নেন জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির কেন্দ্রীয় নেতা এমদাদুল হক ছালেক, বাংলাদেশ জাসদের কেন্দ্রীয় নেতা মহিউদ্দিন, সাংবাদিক মুস্তাফিজুর রহমান, জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা নাসির উদ্দিন মুন্সী, সোশ্যাল এক্টিভিস্ট হাফিজ সম্ভো ও সংগঠক এম এইস মিল্টন প্রমুখ।

১৯৯৭ সালের জানুয়ারির শেষ সময় থেকে শুরু করে ৫ ফেব্রুয়ারি পর্যন্ত চীনের জিনজিয়াং প্রদেশের গুলজা শহরে স্বাধীনতাকামী মুসলিমদের ওপর চীন সরকারের দমন-নিপীড়নের সেই দুঃসহ ঘটনা গুলজা গণহত্যা নামে পরিচিত। ওই সময় ২০০ মানুষকে হত্যা করা হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম