Logo
Logo
×

ক্যাম্পাস

জবির বাইরের উপাচার্য আসলে গেটে তালা দেওয়ার হুঁশিয়ারি শিক্ষার্থীদের

Icon

জবি প্রতিনিধি

প্রকাশ: ২৭ আগস্ট ২০২৪, ০৮:৪১ পিএম

জবির বাইরের উপাচার্য আসলে গেটে তালা দেওয়ার হুঁশিয়ারি শিক্ষার্থীদের

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) থেকে উপাচার্য নিয়োগের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা।

মঙ্গলবার বেলা ২টায় বিশ্ববিদ্যালয়ের শহিদ মিনার প্রাঙ্গণে এই কর্মসূচি পালন করেন তারা।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মধ্যে থেকে যোগ্য ও শিক্ষার্থীবান্ধব একজনকে উপাচার্য নিয়োগ দিতে হবে। জবির বাইরে থেকে কাউকে ভিসি নিয়োগ দেওয়া হলে বিশ্ববিদ্যালয়ের গেটে তালা লাগিয়ে দেওয়া হবে। এ সময় অতীতে যোগ্যতার দোহাই দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে নিয়োগ দেওয়া উপাচার্যরা বিশ্ববিদ্যালয়কে শাসনের নামে শোষণ করেছেন বলেও অভিযোগ করেন তারা।

মানববন্ধনে ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী নূর নবী বলেন, আমরা বিগত দিনগুলোতে দেখেছি- বাইরে থেকে যারা ভিসি হিসেবে এসেছিলেন তারা সবাই জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে শোষণ করেছেন। বাইরে থেকে অনেক যোগ্যতা সম্পন্ন ভিসির বিষয় শুনেছি। কিন্তু আমরা তাদেরকে ভিসি হিসেবে চাই না। অতীতে এমন যোগ্যতা সম্পন্ন ভিসিরা এসেও বিভিন্ন দুর্নীতি করেছেন। জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে যোগ্য ও শিক্ষার্থীবান্ধব ভিসি নিয়োগ দিতে হবে। যারা শিক্ষার্থীদের কঠিন সময় শিক্ষার্থীদের দাবিতে সমর্থন জানিয়েছেন, শিক্ষার্থীদের পাশে থাকার চেষ্টা করেছেন, তাদেরকেই ভিসি হিসেবে চাই। বাইরে থেকে ভিসি নিয়োগ দিলে আমরা তাকে বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করতে দিব না, গেটে তালা দেওয়া হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম