Logo
Logo
×

ক্যাম্পাস

শিক্ষার্থীদের ‘সুইপার’ বলা জবি শিক্ষক লিপিকে বরখাস্তে আলটিমেটাম

Icon

জবি প্রতিনিধি

প্রকাশ: ১৩ আগস্ট ২০২৪, ০৮:২৩ পিএম

শিক্ষার্থীদের ‘সুইপার’ বলা জবি শিক্ষক লিপিকে বরখাস্তে আলটিমেটাম

জবি শিক্ষক কামরুন্নাহার লিপি। ফাইল ছবি

শিক্ষার্থীদের সুইপার (ঝাড়ুদার) সম্বোধন করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট দেওয়া জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নৃবিজ্ঞান বিভাগের শিক্ষক কামরুন্নাহার লিপিকে বরখাস্তে ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়েছেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সভাকক্ষে ট্রেজারার, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যানদের সঙ্গে বৈঠকে এ আলটিমেটাম দেন তারা।

এ সময় শিক্ষার্থীরা বলেন, কামরুন্নাহার লিপিকে শিক্ষক হিসেবে সম্বোধন করতেও আমাদের লজ্জা হচ্ছে। তিনি সারা দেশে স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করা শিক্ষার্থীদের সুইপার (ঝাড়ুদার) বলে সম্বোধন করেছেন। এ ছাড়া তথাকথিত শিক্ষক লিপি আন্দোলনের শুরু থেকে শিক্ষার্থীদের বিরুদ্ধে ফেসবুকে আক্রমণাত্মক বক্তব্য দিয়েছেন এবং নিপীড়কদের পক্ষে অবস্থান নিয়েছেন। এ সময় কামরুন্নাহার লিপিকে বরখাস্ত করা না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন শিক্ষার্থীরা।

কামরুন্নাহার লিপি গত ১৭ জুলাই তার এক ফেসবুক পোস্টে লেখেন, ‘কেউ আমাকে সুশীল আর নিরপেক্ষ ভেবে থাকলে ভুল ভেবেছেন। যারা নিজেদের স্বঘোষিত রাজাকার দাবি করে জনসম্মুখে মিছিল করেছেন, আমি তাদের চরম প্রতিপক্ষ।’

কামরুন্নাহার লিপি ঝিনাইদহ শৈলকুপা নামে তার আরেক ফেসবুক পেজে লেখেন, ‘সারা বাংলায় খবর দে, ১ দফার কবর দে, ১ দফা বলিস না, নিজের কপাল পুড়াইসনা।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম