Logo
Logo
×

ক্যাম্পাস

ছাড়া পেলেন জবি শিক্ষার্থী সোবহান

Icon

জবি প্রতিনিধি

প্রকাশ: ০১ আগস্ট ২০২৪, ০৪:৩৮ পিএম

ছাড়া পেলেন জবি শিক্ষার্থী সোবহান

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ঘোষিত ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচি থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আইন বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আব্দুল সোবহানকে আটক করে নেওয়ার পর ছেড়ে দিয়েছে পুলিশ। 

বৃহস্পতিবার দুপুর ১টায় সোবহান থানা থেকে মুক্ত হন। 

এর আগে গতকাল (বুধবার) বিকাল ৪টায় লক্ষ্মীপুর জর্জ কোর্টের সামনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচির সময় তাকে আটক করা হয়।

সোবহানের বড় ভাই আবদুল রাজ্জাক বলেন, থানা থেকে গতকাল (বুধবার) রাতে আমাদের বলেছিল সকালে ছাড়বে। আজ (বৃহস্পতিবার) সকালে আমরা আসি। পরে কাগজপত্রের কাজ শেষ করে মুচলেকা দিয়ে ভাইকে মুক্ত করা হয়। বিশ্ববিদ্যালয় প্রশাসন অনেক সাপোর্ট দিয়েছে।

আইন বিভাগের চেয়ারম্যান ড. মাসুম বিল্লাহ বলেন, আইন বিভাগ ও বিশ্ববিদ্যালয় প্রশাসন সক্রিয়ভাবে সোবহানের আটকের বিষয়ে পুলিশের সঙ্গে যোগাযোগ রেখেছিল এবং আইনিভাবেই তাকে আমরা কোনো অভিযোগ ছাড়াই মুক্ত করে আনতে পেরেছি। শিক্ষার্থীদের যেকোনো বিপদ ও সমস্যায় আইন বিভাগ পাশে আছে, থাকবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, ওই শিক্ষার্থী আটকের খবর পাওয়ার সঙ্গে সঙ্গে আমরা থানার ওসি ও এসপির সঙ্গে যোগাযোগ করি। রাতেই আমাকে জানানো হয় সকালে ছাড়বে প্রোসেসিং করে। আমরা নিশ্চিত হয়েছি সে মুক্ত হয়েছে। তার বাবা ও ভাই গিয়ে থানা থেকে বাড়িতে নিয়ে গেছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম