Logo
Logo
×

ক্যাম্পাস

শিক্ষা ও গবেষণায় জবিকে সহযোগিতা করবে ভারতীয় হাইকমিশন

Icon

জবি প্রতিনিধি

প্রকাশ: ২৮ মে ২০২৪, ০৯:৪১ পিএম

শিক্ষা ও গবেষণায় জবিকে সহযোগিতা করবে ভারতীয় হাইকমিশন

শিক্ষা ও গবেষণায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে (জবি) সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন ঢাকায় ভারতীয় হাইকমিশনের কর্মকর্তারা।  একই সঙ্গে তারা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে স্বামী বিবেকানন্দ চেয়ার স্থাপনের দাবি জানিয়েছেন।

মঙ্গলবার জবির উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিমের সঙ্গে তার সভাকক্ষে ভারতীয় হাইকমিশনের কর্মকর্তারা এ সাক্ষাৎ করেন। এ সময় ভারতীয় হাইকমিশনের সেকেন্ড সেক্রেটারি (শিক্ষা) রাজেন্দ্র সিংহ এবং এটাচে (শিক্ষা) জয়ন্ত বকশি উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে উপাচার্য ভারতের বিভিন্ন প্রখ্যাত উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের একাডেমিক এবং গবেষণা বিষয়ে সৌহার্দমূলক এবং যৌথ কর্মকাণ্ড পরিচালনায় ভারতীয় হাইকমিশনের মাধ্যমে ভারত সরকারের সহযোগিতা কামনা করেন। এ সময় উপাচার্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বর্তমান অবস্থা, শিক্ষক-শিক্ষার্থী, নতুন ক্যাম্পাসের উন্নয়নের অগ্রগতি এবং বিভিন্ন উদ্যোগ নিয়ে আলোচনা করেন।

সাক্ষাৎ শেষে উপাচার্যের বিভিন্ন উদ্যোগ এবং বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসা করেন ভারতীয় হাইকমিশনের কর্মকর্তারা। একই সঙ্গে তারা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সঙ্গে ভারতীয় হাইকমিশনের মাধ্যমে ভারতের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষরসহ বিভিন্ন ধরনের সহযোগিতামূলক কার্যক্রমের সুযোগ সৃষ্টিতে আশ্বাস এবং এ বিষয়ে যৌথ উদ্যোগে কাজ করার আগ্রহ প্রকাশ করেন।

এ সময় জগন্নাথ বিশ্ববিদ্রালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. হুমায়ুন কবীর চৌধুরী, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম, প্রক্টর অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর হোসাইন, পরিচালক (পিআরআইপি) মো. তানভীর আহসান এবং পরিচালক (বহিরাঙ্গণ) ড. মো. আব্দুল মালেক প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে উপাচার্যসহ ভারতীয় হাইকমিশনের কর্মকর্তারা পোগোজ ল্যাবরেটরি স্কুল প্রাঙ্গণে স্বামী বিবেকানন্দ স্মৃতিফলক পরিদর্শন করেন। এ সময় ভারতীয় হাইকমিশনের কর্মকর্তারা উপাচার্য অধ্যাপক সাদেকা হালিমকে বিশ্ববিদ্যালয়ে বিবেকানন্দ চেয়ার স্থাপন করার জন্য আহ্বান জানান এবং ভারতীয় হাইকমিশনের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা প্রদানের প্রতিশ্রুতি দেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম