Logo
Logo
×

ক্যাম্পাস

দেড় মাস পর ভাইভা দিলেন নেকাব পরা সেই ইবি ছাত্রী

Icon

ইবি প্রতিনিধি

প্রকাশ: ২৭ জানুয়ারি ২০২৪, ০৮:০৯ পিএম

দেড় মাস পর ভাইভা দিলেন নেকাব পরা সেই ইবি ছাত্রী

নেকাব পরায় ভাইভা না নেওয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের সেই ছাত্রীর দেড় মাস পর ভাইভা নেওয়া হয়েছে। ভিসির নির্দেশে শনিবার বেলা ১১টার দিকে এককভাবে ওই ছাত্রীর ভাইভা নেন বিভাগের শিক্ষকরা। বিভাগীয় সভাপতি শিমুল রায় বিষয়টি নিশ্চিত করেছেন।

বিভাগীয় সূত্রে জানা যায়, ভাইভার আগে নারী শিক্ষক দ্বারা ওই ছাত্রীর পরিচয় নিশ্চিত করা হয়। বোর্ডে বিভাগের সভাপতি শিমুল রায়, পরীক্ষা কমিটির সভাপতি ও বিভাগের সহকারী অধ্যাপক উম্মে সালমা লুনা ও বিভাগের সহকারী অধ্যাপক শহিদুল ইসলাম উপস্থিত ছিলেন। 

বিভাগীয় সভাপতি শিমুল রায় বলেন, ‘আজ ওই ছাত্রীর ভাইভা নেওয়া হয়েছে। এর আগে ভিসি স্যার আমাদের ডেকে ভাইভা নেওয়ার নির্দেশ দেন।’

ভুক্তভোগী ওই ছাত্রী বলেন, ‘আমি নেকাব পরে ভালোভাবেই ভাইভা দিয়েছি। স্যার-ম্যামরাও আন্তরিক ছিলেন। আমি চাই পরবর্তীতে অন্য কারো সঙ্গে এমন অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে।’

প্রসঙ্গত, গত ১৩ ডিসেম্বর হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের সেমিস্টার ফাইনালের ভাইভায় বোর্ডে পুরুষ শিক্ষকদের সামনে নেকাব খুলতে রাজি না হওয়ায় ওই ছাত্রীর ভাইভা নেননি শিক্ষকরা। নেকাব খুললে তার ভাইভা নেওয়া হবে বলে জানান তারা। তবে ওই ছাত্রী তার অবস্থানে অনড় থাকায় ভাইভা নেওয়া হয়নি। পরে বিষয়টি প্রকাশ্যে আসলে সমালোচনার ঝড় ওঠে। এতে শিক্ষার্থীরা ক্যাম্পাসে দুই দফায় মানববন্ধন করেন এবং ঘটনার বিচার চেয়ে প্রশাসন বরাবর স্মারকলিপি জমা দেন তারা। পরে সোমবার ভিসি বিষয়টি নিয়ে বিভাগের শিক্ষকদের ডেকে ভাইভা নেওয়ার নির্দেশ দেন।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম