Logo
Logo
×

ক্যাম্পাস

অ্যাপ্লাস্টিক অ্যানিমিয়ায় জবি শিক্ষার্থীর মৃত্যু

Icon

জবি প্রতিনিধি

প্রকাশ: ২৪ নভেম্বর ২০২৩, ০৬:০৫ পিএম

অ্যাপ্লাস্টিক অ্যানিমিয়ায় জবি শিক্ষার্থীর মৃত্যু

অ্যাপ্লাস্টিক অ্যানিমিয়া (অবর্ধক রক্তশূন্যতা) রোগে আক্রান্ত হয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। তার নাম শিহাব মিয়া। তিনি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের শিক্ষার্থী ছিলেন।

শুক্রবার সকাল ১০টায় গাইবান্ধা জেলার সাদুল্লাপুরে নানার বাড়িতে তার মৃত্যু হয়। বিষয়টি নিশ্চিত করেন শিহাবের সহপাঠী রিশাত।

শিহাবের গ্রামের বাড়ি গাইবান্ধা জেলার সাদুল্লাপুর উপজেলায়। তার বাবার নাম সাইফুল ইসলাম এবং মায়ের নাম বিউটি বেগম। ৩ ভাই-বোনের মধ্যে শিহাব ছিলেন পরিবারের বড় সন্তান।

শিহাবের সহপাঠী রিশাত বলেন, প্রায় চার মাস ধরে অ্যাপ্লাস্টিক অ্যানিমিয়ায় আক্রান্ত হয়ে শিহাব চিকিৎসাধীন ছিলেন। নতুন বোনম্যারো স্থাপন এবং প্লাটিলেট সচল করার জন্য নভেম্বরের শেষ দিকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে তার অস্ত্রোপচার সম্পন্ন হয়। এরপর শিহাবের প্লাটিলেটের পরিমাণও বাড়ছিল। কিন্তু কিছুদিন আগে শিহাবের হাতে ফোড়া হওয়ায় সেটার ইনফেকশনে তার বোনম্যারো অকার্যকর হয়ে পড়ে। এরপর দ্বিতীয় অস্ত্রোপচার করে চিকিৎসকরা ব্যর্থ হন। পরে তার শারীরিক অবস্থার অবনতি হলে  চিকিৎসকরা তাকে হাসপাতাল থেকে বাড়িতে পাঠিয়ে দেন। বাড়িতে থাকা অবস্থায় শিহাবের মৃত্যু হয়।

শিহাবের মৃত্যুতে ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মহিউদ্দিন বলেন, আমরা আজকে শুনেছি- শিহাব আমাদের মাঝে আর নেই। শিহাবকে হারিয়ে আমরা শোকাহত। আমরা তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে তার আত্মার মাগফিরাত কামনা করছি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম