Logo
Logo
×

ক্যাম্পাস

জাবিতে মাস্টারপ্ল্যান প্রণয়নের দাবিতে বিক্ষোভ

Icon

জাবি প্রতিনিধি

প্রকাশ: ২১ নভেম্বর ২০২৩, ১০:৫৫ পিএম

জাবিতে মাস্টারপ্ল্যান প্রণয়নের দাবিতে বিক্ষোভ

পরিবেশ ধ্বংস করে যত্রতত্র গাছ কেটে ভবন নির্মাণের প্রতিবাদে এবং দ্রুত মাস্টারপ্ল্যান প্রণয়নের দাবিতে মঙ্গলবার জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা। এতে মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় বক্তব্য দেন সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট জাবি শাখার সাবেক সম্পাদক কনোজ কান্তি রায়, ছাত্র ইউনিয়ন জাবি সংসদের আহ্বায়ক আলিফ মাহমুদ, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট জাবি শাখার সদস্য শারমিন আক্তার, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের শিক্ষার্থী সোহাগী সামিহা প্রমুখ।

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট জাবি শাখার সদস্য শারমিন আক্তার বলেন, মানুষ খেকো কিছু দানব আছে যারা মানুষ খায় না বটে, কিন্তু মানুষের বসবাসের উপযোগী প্রাণ প্রকৃতি তারা ধ্বংস করে থাকে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের যে প্রাণ প্রকৃতি ধ্বংস করা হচ্ছে তার জন্য প্রশাসন দায়ী।

ছাত্র ইউনিয়ন জাবি সংসদের আহ্বায়ক আলিফ মাহমুদ বলেন, আমরা দীর্ঘদিন যাবৎ বিশ্ববিদ্যালয়ে একটি মাস্টারপ্ল্যান প্রণয়নের জন্য দাবি করে আসছি। আমরা চাই মাস্টারপ্ল্যানের অধীনে ভবন হবে, উন্নয়ন হবে, ক্লাসরুম সংকট নিরসন হবে। বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের বলেছিল তদন্ত কমিটি গঠন করে আইবিএ ও আইআইটির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। কিন্তু কোন সিদ্ধান্ত জানানোর আগেই আইআইটি তাদের কাজ চালিয়ে যাচ্ছে। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানিয়ে দিতে চাই, বিশ্ববিদ্যালয়ের প্রাণ-প্রকৃতি ধ্বংস করে কোন উন্নয়ন আমরা চাই না।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম