Logo
Logo
×

ক্যাম্পাস

পরীক্ষায় অসদুপায় অবলম্বন

ইবির ৮ শিক্ষার্থীর সাজার সুপারিশ

Icon

ইবি প্রতিনিধি

প্রকাশ: ১৪ অক্টোবর ২০২৩, ১১:১৭ পিএম

ইবির ৮ শিক্ষার্থীর সাজার সুপারিশ

পরীক্ষার অসদুপায় অবলম্বনের দায়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বিভিন্ন বিভাগের ৮ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে সাজার সুপারিশ করা হয়েছে। গত ৩ অক্টোবর ছাত্র শৃঙ্খলা কমিটির ৬৪তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ সিদ্ধান্ত বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটে চূড়ান্ত হওয়ার পর কার্যকর হবে। আটজনের মধ্যে ছয় শিক্ষার্থীর এক সেমিস্টারের করে সব কোর্স, একজনের একটি কোর্স এবং আরেক শিক্ষর্থীকে সতর্ক করেছে কর্তৃপক্ষ। শনিবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক একে আজাদ লাভলু স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

সব কোর্স বাতিল হওয়া শিক্ষার্থীরা হলেন- কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের আশিকুজ্জামান (প্রথম বর্ষ দ্বিতীয় সেমিস্টার), অর্থনীতি বিভাগের মাস্টার্স ২০২০-২১ শিক্ষাবর্ষের মুহতাসীম আদীব আনসারী (প্রথম সেমিস্টার), মার্কেটিং বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের আল সাকিব ইয়াছির (তৃতীয় বর্ষ প্রথম সেমিস্টার), বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের চতুর্থ বর্ষ প্রথম সেমিস্টারে মেহেদী হাসান সুমন, রুবায়েত বিন আনোয়ার রাতুল ও মাসুদ রানা। এ ছাড়া একই বিভাগ ও বর্ষের মাহাদী হাসান সজলকে সতর্ক করা হয়েছে। আইসিটি বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের আসিফ মাহমুদ রুহানের দ্বিতীয় বর্ষ প্রথম সেমিস্টার পরীক্ষার একটি কোর্স বাতিল করা হয়েছে। তবে সব খরচ বহন সাপেক্ষে ওই শিক্ষার্থী পুনঃপরীক্ষা পরীক্ষা দিতে পারবে।

ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক একে আজাদ লাভলু বলেন, পরীক্ষায় অসদুপায় অবলম্বনের কারণে শিক্ষার্থীদের বিভিন্ন কোর্স বাতিল করা হয়েছে। পরীক্ষা শৃঙ্খলা অধ্যাদেশের বিভিন্ন ধারা অনুযায়ী তাদের শাস্তির সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। সিন্ডিকেট সভায় বিষয়টি চূড়ান্ত হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম