Logo
Logo
×

ক্যাম্পাস

কবি নজরুল কলেজে দুই সাংবাদিককে পেটাল ছাত্রলীগ

Icon

জবি প্রতিনিধি

প্রকাশ: ০৩ অক্টোবর ২০২৩, ০৯:৩৮ পিএম

কবি নজরুল কলেজে দুই সাংবাদিককে পেটাল ছাত্রলীগ

রাজধানীর কবি নজরুল সরকারি কলেজে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে ছাত্রলীগের বেধড়ক মারধরের শিকার হয়েছেন দুই সাংবাদিক। 

মঙ্গলবার দুপুরে অধ্যক্ষের কার্যালয়ের সামনের ঘটনায় জড়িতরা কলেজ ছাত্রলীগ সভাপতি বেলায়েত হোসেন সাগরের অনুসারী।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ক্যাম্পাস গেটে এক শিক্ষার্থীকে মারধরের খবর পেয়ে এগিয়ে যান কলেজ সাংবাদিক সমিতির দপ্তর সম্পাদক ও ঢাকা ওয়েভ-এর কলেজ প্রতিনিধি শীতাংশু ভৌমিক অংকুর ও ডেইলি ক্যাম্পাসের প্রতিনিধি পার্থ সাহা। সেখানে মারধরের ছবি তোলার চেষ্টা করলে ফোন কেড়ে নিয়ে তাকে (পার্থ) মারধর শুরু করে ছাত্রলীগের কর্মীরা। এর মধ্যে ভৌমিক নিজেকে সাংবাদিক বলে পরিচয় দিলে ‘সাংবাদিক দেখার টাইম নাই’ বলে তারা বেপরোয়া হয়ে পেটাতে থাকে। 

কলেজ ছাত্রলীগ সভাপতির অনুসারী মেহেদী হাসান পলাশ, শেখ সুমন, ফাহিম তাজ, তানজিদ আহমেদ বাবু, রাতুল হাসান, তামিম মোল্লাসহ প্রায় ১০-১৫ জন দুই সাংবাদিককে মারধরে অংশ নিয়েছে।

কলেজ সাংবাদিক সমিতির সভাপতি যায়েদ হোসেন মিশু বলেন, গত কয়েকদিন ধরেই কলেজ ক্যাম্পাসে শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনা ঘটছে। এর একটিরও কোনো তদন্ত বা ব্যবস্থা নেওয়া হয়নি। আমি খবর পেয়েই ঘটনাস্থল থেকে শীতাংশু ও পার্থকে নিয়ে ন্যাশনাল মেডিকেলে যাই। 

কর্তব্যরত চিকিৎসক ডা. মাহমুদ বলেন, দুই সাংবাদিকের মধ্যে একজনের অবস্থা গুরুতর। তার মাথা ও তলপেটে আঘাতের কারণে শ্বাস নিতে সমস্যা হওয়ায় অক্সিজেন দেওয়া হয়েছে। 

কলেজ ছাত্রলীগের সভাপতি বেলায়েত হোসেন সাগর বলেন, সাংবাদিককে মারধরের ঘটনা অত্যন্ত দুঃখজনক। এ ঘটনায় জড়িত প্রত্যেকের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

কলেজের অধ্যক্ষ অধ্যাপক আমেনা বেগম বলেন, আমি ঘটনা শুনেছি। তবে এ বিষয়ে কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে অবশ্যই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম