Logo
Logo
×

ক্যাম্পাস

ছাত্রীর সঙ্গে অনৈতিক সম্পর্ক, জবি শিক্ষককে অব্যাহতি

Icon

জবি প্রতিনিধি

প্রকাশ: ০৫ সেপ্টেম্বর ২০২৩, ১০:০৮ পিএম

ছাত্রীর সঙ্গে অনৈতিক সম্পর্ক, জবি শিক্ষককে অব্যাহতি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) গণিত বিভাগের এক ছাত্রীর সঙ্গে অনৈতিক সম্পর্কের অভিযোগে একই বিভাগের এক শিক্ষককে বিভাগীয় সব কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তবে অভিযুক্ত শিক্ষকের দাবি, তাকে ফাঁসানো হয়েছে।

গণিত বিভাগের একাডেমিক সভায় সোমবার বিকালে সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেওয়া হয়। ওই শিক্ষক গণিত বিভাগের সহকারী অধ্যাপক এবিএস মাণিক মুন্সী।

জানা যায়, বিয়ের প্রলোভন দেখিয়ে শিক্ষক ওই ছাত্রীর সঙ্গে বছরখানেক ধরে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন ও শারীরিক সম্পর্ক স্থাপন করেন। বুধবার ওই শিক্ষকের নিজ কক্ষে ওই ছাত্রীসহ দীর্ঘসময় দরজা বন্ধ অবস্থায় থাকে। বিষয়টি বিভাগের অন্য এক শিক্ষকের নজরে এলে ঘটনাটি প্রকাশ হয়। এ ঘটনার পর ওই নারী শিক্ষার্থী শিক্ষককে বিয়ে করতে বললে তিনি আপত্তি জানান। পরবর্তীতে ভুক্তভোগী শিক্ষার্থী অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য বিভাগীয় চেয়ারম্যান বরাবর লিখিত অভিযোগ দেন।

অভিযোগের বিষয়ে গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. শরিফুল আলম বলেন, এক শিক্ষার্থী লিখিত অভিযোগ দিয়েছেন শিক্ষকের বিরুদ্ধে। অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় ওই শিক্ষককে বিভাগের সব একাডেমিক কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। আমরা বিষয়টি সুষ্ঠু তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য বিভাগের পক্ষ থেকে উপাচার্য বরাবর লিখিত আবেদন দিয়েছি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বলেন, আমরা গণিত বিভাগের পক্ষ থেকে উপাচার্য বরাবর একটি লিখিত আবেদন পেয়েছি। উপাচার্য অসুস্থ হওয়ায় তারা আবেদনটি আমাকে দিয়েছে। তদন্ত কমিটি করা হবে এবং অভিযোগ প্রমাণিত হলে কঠোর শাস্তি দেওয়া হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম