Logo
Logo
×

শিক্ষাঙ্গন

জাবিতে অধ্যাপকের অপসারণ দাবিতে অবস্থান

Icon

জাবি প্রতিনিধি

প্রকাশ: ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৪৫ এএম

জাবিতে অধ্যাপকের অপসারণ দাবিতে অবস্থান

জাবিতে অধ্যাপকের অপসারণ দাবিতে অবস্থান

নারী শিক্ষার্থীদের হেনস্থা, বডি শেমিংসহ নানা অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আমির হোসেন ভূঁইয়াকে পরীক্ষা কমিটি থেকে অপসারণ অবস্থান কর্মসূচি করেছে শিক্ষার্থীরা। 

রোববার ৬ দফা দাবিতে বিভাগের অফিস ও শ্রেণিকক্ষে তালা দিয়ে এ কর্মসূচি করে ৪৭তম ব্যাচের শিক্ষার্থীরা। পরে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য, রেজিস্ট্রার, প্রক্টরসহ বিভাগের শিক্ষকরা ঘটনার তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন। 

দাবিগুলো-২০২১-২২ স্নাতকোত্তর শিক্ষাবর্ষের পরীক্ষা কমিটি থেকে অধ্যাপক আমির হোসেন ভূইয়াকে অপসারণ করা; এই দায়িত্বে অন্য দায়িত্বশীল ও যোগ্য শিক্ষককে নিযুক্ত করা; তাকে কোনো কোর্সের দ্বিতীয় কিংবা তৃতীয় পরীক্ষক হিসেবে রাখা হবে না, তা নিশ্চিত করা; ভবিষ্যতে যাতে এই ডিপার্টমেন্টে কোনো ব্যাচ বা শিক্ষার্থী যেন এ ধরনের ঘটনার সম্মুখীন না হয় তার ব্যবস্থা গ্রহণ করা; অভিযোগের পরিপ্রেক্ষিতে পুনরায় ব্যক্তিগত আক্রোশের বশবর্তী হয়ে যেন পরীক্ষার ফলাফলে কোনো প্রভাব না পড়ে তা নিশ্চিত করা এবং উলি্লখিত অভিযোগের ভিত্তিতে অধ্যাপক ড. আমির হোসেন ভূঁইয়াকে সব ধরনের শিক্ষা কার্যক্রম থেকে সাময়িক অব্যাহতি পূর্বক তদন্ত কমিটি গঠন করে যথাযথ ব্যবস্থা নেওয়া। উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মাহফুজুর রহমান বলেন, আমরা এ বিষয়টি দ্রুত সমাধানের চষ্টো করব। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম