Logo
Logo
×

শিক্ষাঙ্গন

বেরোবিতে সবাইকে নামাজ পড়ার আহ্বান জানালেন উপাচার্য

Icon

রংপুর ব্যুরো

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩২ পিএম

বেরোবিতে সবাইকে নামাজ পড়ার আহ্বান জানালেন উপাচার্য

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) জুমার নামাজে উপাচার্য প্রফেসর ড. মো. শওকাত আলী উপস্থিত শিক্ষার্থীসহ সবার প্রতি নিয়মিত নামাজ আদায়ের আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, আল্লাহর রহমতে আমি কোনোদিন নামাজ কাজা করিনি।

এ সময় তিনি মুসল্লিদের উদ্দেশে আরও বলেন, আমি হজ-ওমরাহও পালন করেছি। আমি ছোট থেকে বাবার সঙ্গে নামাজ পড়তাম। তাই নামাজ পড়ার আলাদা একটা অভ্যাস হয়ে গেছে। নামাজ পড়লে খারাপ কাজ করার সম্ভাবনা খুব কম থাকে। ইমামের খুতবার আগে কয়েকশ মুসল্লির সামনে দাঁড়িয়ে তিনি এ কথা বলেন। এ সময় মুসল্লিদের অনেকেই তার এই বক্তব্যকে সাধুবাদ জানিয়েছেন।

এ সময় তিনি আরও বলেন, ক্যাম্পাসের ‘নেগেটিভিটি’ না ছড়ানোর জন্য আমি অনুরোধ করছি। ‘নেগেটিভিটি’ ছড়ানোর আগে যেন আমাকে জানানো হয়। আপনাদের জন্য আমার দরজা সব সময় খোলা। কোনো অনুমতির প্রয়োজন নেই। তাহলে প্রশাসন এটা দূর করার সর্বোচ্চ চেষ্টা করবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের ইমাম রফিক উদ্দিন আহমেদ বলেন, নামাজ পড়া একজন মুমিনের প্রধান বৈশিষ্ট্য। সুসংবাদ যে একজন মানুষ যদি নিয়মিত নামাজ আদায় করেন এবং আল্লাহর হকগুলো পালন করেন তাহলে তিনি মানুষের হকগুলোও পালন করবেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম