Logo
Logo
×

শিক্ষাঙ্গন

ভারতে হজরত মুহাম্মদকে (সা.) নিয়ে কটূক্তির প্রতিবাদে ইবিতে বিক্ষোভ

Icon

ইবি প্রতিনিধি

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৩ পিএম

ভারতে হজরত মুহাম্মদকে (সা.) নিয়ে কটূক্তির প্রতিবাদে ইবিতে বিক্ষোভ

সম্প্রতি বিশ্বনবী হজরত মুহাম্মদকে (সা.) ভারতীয় পুরোহিত কর্তৃক কটূক্তি এবং বিজেপি নেতার সমর্থনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা।

শুক্রবার জুমার নামাজ শেষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের সামনে থেকে ‘নারায়ে তাকবির, আল্লাহু আকবার’ স্লোগানে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক ও কুষ্টিয়া-খুলনা মহাসড়ক প্রদক্ষিণ করে শেখপাড়া বাজার হয়ে আবারও কেন্দ্রীয় মসজিদের সামনে সমাবেশে মিলিত হয়।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের পাঁচ শতাধিক শিক্ষার্থী মিছিলে ‘দ্বীন ইসলাম দ্বীন ইসলাম, জিন্দাবাদ জিন্দাবাদ’, ‘বিশ্বের মুসলিম এক হও, লড়াই করো’, ‘বিশ্ব নবীর অপমান, সইবে নারে মুসলমান’, ‘সবাই মিলাই হাতে হাত, মোরা রাসূলের উম্মাত’ ও ‘বিজেপি নেতার দুই গালে, জুতা মারো তালে তালে’সহ বিভিন্ন স্লোগান দেন। 

পরে সমাবেশে ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক রুহুল আমিন, কেন্দ্রীয় মসজিদের ইমাম আশরাফ উদ্দিন ও বঙ্গবন্ধু হল মসজিদের ইমাম মনিরুজ্জামান বক্তব্য দেন।

সমাবেশে বক্তারা বলেন, জাতিসংঘে পৃথক আইন পাশ করে রাসূলের (সা.) কটূক্তিকারীদের শাস্তি দিতে হবে। এছাড়া বাংলাদেশ সরকারকে ভারত সরকারের কাছে এ ঘটনার যথাযথ জবাব চাইতে হবে। মুহাম্মদ (সা.)-এর ইজ্জত রক্ষার বিষয়ে আমাদের কোনো আপস নেই। 

এ সময় ভারতীয় পণ্ডিত ও বিজেপি নেতার এই ধৃষ্টতাপূর্ণ মন্তব্যের জন্য মুসলিম উম্মার কাছে ক্ষমা চাওয়ার আহ্বান জানান শিক্ষার্থীরা। পাশাপাশি ভারতীয় পণ্য বর্জনের জন্য সর্বস্তরের জনগণের প্রতিও আহ্বান জানানো হয়।

প্রসঙ্গত, ভারতের বিতর্কিত ধর্মীয় প্রচারক রামগিরি মহারাজ মহারাষ্ট্রের এক ধর্মীয় সভায় রাসূল (সা.) ও ইসলাম ধর্ম নিয়ে কটূক্তি করেছেন। এতে রাজ্যের এক বিজেপি নেতা সমর্থন দিয়েছেন। এছাড়া ওই কট্টর হিন্দুত্ববাদী নেতার মুসলিমদের ওপর হামলা চালানোর হুমকির প্রতিবাদে এ বিক্ষোভ সমাবেশ করেছেন শিক্ষার্থীরা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম