Logo
Logo
×

শিক্ষাঙ্গন

জাবিতে গণপিটুনিতে হত্যা

মামলা প্রত্যাহার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

Icon

জাবি প্রতিনিধি

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪১ পিএম

মামলা প্রত্যাহার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

ছবি: যুগান্তর

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সাবেক শিক্ষার্থী শামীম মোল্লা ওরফে ‘শুটার শামীম’ হত্যাকাণ্ডের ঘটনায় সুষ্ঠু তদন্তসাপেক্ষে বিচার ও চলমান মামলা প্রত্যাহারসহ ৫ দফা দাবিতে মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা।

বুধবার বিশ্ববিদ্যালয়ের শহিদ মিনার পাদদেশে এ মানববন্ধন হয়। মানববন্ধন শেষে উপাচার্য বরাবর ৫ দফা দাবিতে লিখিত স্মারকলিপি দেন তারা।

শিক্ষার্থীদের দাবিগুলো হলো নিরপেক্ষ তদন্ত কমিটির মাধ্যমে সুষ্ঠু তদন্তসাপেক্ষে জড়িতদের মাত্রা-অনুযায়ী নিরপেক্ষভাবে শাস্তি নিশ্চিত করতে হবে; শামীম মোল্লাকে প্রশাসনের কাছে হস্তান্তরের পরবর্তীতে নিরাপত্তা অফিসের তালা ভেঙে কয়েক দফা মারধর এবং পুলিশের কাছে হস্তান্তরের পর মৃত্যুর আগ পর্যন্ত ঘটনার গভীর তদন্ত নিশ্চিত করতে হবে; প্রধান নিরাপত্তাকর্মী সুদীপ্ত শাহীনের বিতর্কিত কর্মকাণ্ড এবং ঘটনাস্থলে উপস্থিত নিরাপত্তাকর্মীদের বহিষ্কার করতে হবে; হত্যা মামলার আসামি সুদীপ্ত শাহীনের দায়ের করা মামলার কোনো ভিত্তি থাকতে পারে না, অতিদ্রুত এই মামলা প্রত্যাহার করে তদন্তসাপেক্ষে ঘটে যাওয়া হত্যাকাণ্ডের নতুন মামলা করতে হবে; জুলাইয়ে ঘটে যাওয়া শিক্ষার্থীদের ওপর নির্মম নির্যাতনের দ্রুত বিচার করতে হবে এবং জড়িত শিক্ষক, কর্মচারী এবং শিক্ষার্থীদের বহিষ্কার করে দ্রুত বিচারের আওতায় আনতে হবে।


Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম