Logo
Logo
×

শিক্ষাঙ্গন

যোগ দিয়েই আন্দোলনে আহত শিক্ষার্থীকে দেখতে গেলেন কুবি ভিসি

Icon

কুবি প্রতিনিধি

প্রকাশ: ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৯ পিএম

যোগ দিয়েই আন্দোলনে আহত শিক্ষার্থীকে দেখতে গেলেন কুবি ভিসি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) নবনিযুক্ত উপাচার্য হিসেবে যোগদান করেছেন অধ্যাপক ড. মো. হায়দার আলী। সোমবার সকাল ১০টায় তিনি নতুন কর্মস্থলে যোগদান করেন। যোগ দিয়েই বিকালে আন্দোলনে আহত শিক্ষার্থীকে দেখতে গেলেন। এর আগে তিনি সব স্টেকহোল্ডারের সঙ্গে মতবিনিময় করেন।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি সদস্যদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের সময় উপাচার্য অধ্যাপক ড. মো. হায়দার আলী বলেন, গবেষণার পাশাপাশি শিক্ষার্থীদের থিসিস পেপারগুলো অনলাইন প্রকাশ করা। অনলাইনে ফরম পূরণের ব্যবস্থা করে শিক্ষার্থীদের হয়রানি কমাতে হবে। শিক্ষকদের দক্ষতা বৃদ্ধির জন্য চালু হবে শিক্ষক পর্যালোচনা, যেখানে শিক্ষার্থীদের মন্তব্য নেওয়া হবে।

এছাড়া তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ে মাদক নির্মূল করার সর্বোচ্চ চেষ্টা করব। বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক মানদণ্ডে র‌্যাংকিংয়ে এগিয়ে নিয়ে যেতে হলে শিক্ষক-শিক্ষার্থীদের গবেষণার কোনো বিকল্প নেই। গবেষণার পাশাপাশি পড়াশোনা ও ইলেক্ট্রনিক বইয়ের ব্যবস্থা করলে বিশ্ববিদ্যালয় আরও এগিয়ে যাওয়া সম্ভব।

উল্লেখ্য, একই দিনে উপ-উপাচার্য অধ্যাপক ড. মাসুদা কামাল এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মান তাদের কর্মস্থলে যোগদান করেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের তিন শীর্ষ কর্মকর্তার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিক সমিতিসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠনের সদস্যরা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম