Logo
Logo
×

শিক্ষাঙ্গন

নতুন কারিকুলাম নিয়ে মাধ্যমিক শিক্ষকদের উদ্বেগ

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ৩১ আগস্ট ২০২৪, ০৯:৩৪ পিএম

নতুন কারিকুলাম নিয়ে মাধ্যমিক শিক্ষকদের উদ্বেগ

দেশের শিক্ষাব্যবস্থা ধ্বংসের নানামুখী ষড়যন্ত্র চলছে বলে মন্তব্য করেছেন মাধ্যমিক পর্যায়ের শিক্ষকরা। তারা বলেন, শিক্ষকরা শিক্ষাব্যবস্থার বড় অংশীজন। অথচ শিক্ষকদের বাহিরে রেখে তৈরি করা হয়েছে নতুন কারিকুলাম। ফলে শিক্ষকদের বুঝতে আর পড়াতে হিমশিম খেতে হচ্ছে। এই নতুন কারিকুলাম শিক্ষকদের জন্য বড় উদ্বেগের।

শনিবার রাজধানীর ধানমণ্ডিতে গভর্নমেন্ট ল্যাবরেটরি হাইস্কুলে বাংলাদেশ সরকারি মাধ্যমিক শিক্ষক সমিতি আয়োজিত কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি গঠন সভায় শিক্ষকরা এসব কথা বলেন। সভায় হবিগঞ্জ জেলা শিক্ষা অফিসার মোহাম্মদ রুহুল্লাহকে আহ্বায়ক কমিটির সভাপতি ও মো. সিকান্দার আলী খানকে সদস্য সচিব করে ১১৯ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে ছিলেন সরকারি মাধ্যমিক শিক্ষক সমিতির (বাসমাশিস) সাবেক মহাসচিব এমারত হোসেন মিয়া। দেশের বিভিন্ন সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকরা এ সময় বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির ব্ক্তব্যে এমারত হোসেন মিয়া বলেন, ছাত্রদের রক্তের বিনিময়ে যে পরিবর্তন এসেছে এতে শিক্ষকরাও তাদের প্রাপ্য সম্মান ফিরে পাবেন। শিক্ষাব্যবস্থায় একটি সুন্দর পরিবেশ তৈরি হবে। সরকারে প্রধান উপদেষ্টার নেতৃত্বে শিক্ষায় পরিবর্তনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। নতুন কারিকুলাম শিক্ষাব্যবস্থা ধ্বংসের গভীর ষড়যন্ত্র। এটি মোকাবেলায় মাধ্যমিক শিক্ষকরা সব সময় সচেষ্ট ছিলেন, এখনও আছেন। এটি পরিবর্তিত না হলে এ জাতি পঙ্গু জাতিতে রূপান্তরিত হবে। শিক্ষকদের দলীয় কাজ থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, শিক্ষকরা প্রাক্তন শিক্ষকদের মতো কাজ করবেন না। আপনাদের কোনো প্রস্তাবনা থাকলে লিখিতভাবে সরকারি অফিসে জমা দেবেন। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম