Logo
Logo
×

শিক্ষাঙ্গন

জবি থেকেই উপাচার্য নিয়োগ চান শিক্ষক-শিক্ষার্থীরা, লিফলেট বিতরণ

Icon

জবি প্রতিনিধি

প্রকাশ: ২৮ আগস্ট ২০২৪, ১০:৪৬ পিএম

জবি থেকেই উপাচার্য নিয়োগ চান শিক্ষক-শিক্ষার্থীরা, লিফলেট বিতরণ

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) থেকেই উপাচার্য নিয়োগের দাবিতে লিফলেট বিতরণ করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা। বুধবার বেলা ১১টায় এ কর্মসূচি পালন করেন শিক্ষক ও শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের শহিদ মিনার চত্বর থেকে শুরু করে শহিদ সাজিদ একাডেমিক ভবন, কলা অনুষদ, বিজ্ঞান অনুষদে ও প্রশাসনিক ভবন ঘুরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীদের মাঝে লিফলেট বিতরণ করা হয়।

এ বিষয়ে ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ বিলাল হোসাইন বলেন, বিশ্ববিদ্যালয়ের কাঙ্ক্ষিত মান উন্নয়নের জন্য জবি থেকেই উপাচার্য দেওয়া জরুরি। তিনি বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক অবস্থা সম্পর্কে পূর্ব থেকে অবহিত থাকার কারণে কাজ শুরু করতে সময়ক্ষেপণ হবে না বলে আমরা প্রত্যাশা করি।

লিফলেটে বলা হয়, ১৯ বছর আগে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা হলেও একটা ভবন ব্যতীত অবকাঠামোগত কোনো উন্নয়ন হয়নি। অন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এখানে উপাচার্য হলে তার রুটিন দায়িত্বই পালন করেন। এদিকে এই বিশ্ববিদ্যালয়েরই গ্রেড-১ এর ৩৯ জন অধ্যাপক রয়েছেন, যারা যথেষ্ট যোগ্য উপাচার্যের দায়িত্ব পালনের জন্য। এখনো পর্যন্ত শিক্ষার্থীদের আবাসন সমস্যার সমাধান করতে পারেননি পূর্ববর্তী কোনো উপাচার্য। এখান থাকেই উপাচার্য নিয়োগ করা হলে বিশ্ববিদ্যালয়ের আশপাশেই তিনি থাকবেন, এতে যেকোনো সমস্যায় বিশ্ববিদ্যালয়ে এসে দ্রুত ব্যবস্থা নিতে পারবেন।

এর আগে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল, গণস্বাক্ষর কর্মসূচি ও বহিরাগত উপাচার্য ঠেকাতে গেট লক কর্মসূচি পালন করেছেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম