Logo
Logo
×

শিক্ষাঙ্গন

এক সপ্তাহের মধ্যে ঢাবি কার্যক্রম পূর্ণমাত্রায় চালু: নতুন ভিসি

Icon

ঢাবি প্রতিনিধি

প্রকাশ: ২৮ আগস্ট ২০২৪, ০৮:৫৩ পিএম

এক সপ্তাহের মধ্যে ঢাবি কার্যক্রম পূর্ণমাত্রায় চালু: নতুন ভিসি

অধ্যাপক ড. নিয়াজ আহমদ খান। ফাইল ছবি

আগামী এক সপ্তাহের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম পূর্ণমাত্রায় চালু করার ব্যাপারে আশা প্রকাশ করেছেন নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. নিয়াজ আহমদ খান। তিনি বলেন, সবার সঙ্গে সমঝোতার ভিত্তিতে বিশ্ববিদ্যালয়কে চালু করার চেষ্টা করছি। অর্থাৎ আবাসিক হল থেকে শুরু করে একাডেমিক কার্যক্রম চালু করা আমাদের প্রথম লক্ষ্য।

বুধবার দুপুরে উপাচার্য তার কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান। 

এক সাংবাদিকের প্রশ্নের জবাবে উপাচার্য বলেন, আমরা এই মুহূর্তে একশ ভাগ নিখুঁত পরিস্থিতির জন্য অপেক্ষা করছি না। যতটুকু পারি শুরু করব। স্মরণকালে এমন পরিস্থিতি কখনো তৈরি হয়নি।

অধ্যাপক নিয়াজ আহমদ বলেন, আমার টিম এক সপ্তাহের মধ্যে পূর্ণমাত্রায় কাজ শুরু করতে পারবে বলে আশা করছে। দায়িত্ব নেওয়ার পর থেকে আমরা ক্রমাগত অংশীজনদের সঙ্গে কথা বলে যাচ্ছি। 

উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের অনেক জায়গায় অচলাবস্থা আছে। আমি সব মহলে কথা বলার চেষ্টা করছি। এটি সর্বজনীন বিশ্ববিদ্যালয়। এটি আমি খুব আন্তরিকভাবে মনে করি। আমার টিম এখনো পুরোপুরি কার্যভার নেননি। তাদের সহযোগিতার জন্য আমি অপেক্ষা করছি।

শিক্ষার্থীরা দীর্ঘ সময় ধরে শিক্ষার পরিবেশ নিয়ে বাধার সম্মুখীন হয়েছেন। তাদের যুক্তিসংগত কিছু পরামর্শও আছে। কোনোটা ছাত্র-শিক্ষক সম্পর্কের সঙ্গে জড়িত। কোনোটা অবকাঠামোগত সীমাবদ্ধতার সঙ্গে জড়িত। সবাই সাধারণভাবে যেসব সমস্যার কথা বলছেন আমরা সেগুলোকে অগ্রাধিকার দেব।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম