Logo
Logo
×

শিক্ষাঙ্গন

শিক্ষার্থীরা চাইলেই সশরীরে কুবিতে ক্লাশ

Icon

কুবি প্রতিনিধি

প্রকাশ: ১৮ আগস্ট ২০২৪, ১০:৪৯ পিএম

শিক্ষার্থীরা চাইলেই সশরীরে কুবিতে ক্লাশ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীরা চাইলেই শিক্ষকরা সশরীরে ক্লাশ নেবেন বলে জানিয়েছেন বিভিন্ন অনুষদের ডিনরা। রোববার ডিনদের কাছে সশরীরে ক্লাশের ব্যাপারে জানতে চাইলে তারা ক্লাশ নিতে সম্মতি প্রকাশ করেন।

ব্যবসায় অনুষদের ডিন অধ্যাপক ড. আহসান উল্লাহ বলেন, সিন্ডিকেট কর্তৃক অনলাইন ও অফলাইনে, দুইভাবেই ক্লাশ নেওয়ার অনুমতি আছে। যদিও পরিস্থিতি বিবেচনায় দুই সপ্তাহ অনলাইন ক্লাশের কথা বলা হয়েছিল। আমার ডিপার্টমেন্টগুলো অফলাইনে ক্লাশ নেওয়ার কথা জানিয়েছে আমাকে। এখন যদি শিক্ষার্থীরা আসে তাহলে অফলাইনে ক্লাশ চলবে।

বিজ্ঞান অনুষদের ডিন ড. প্রদীপ দেবনাথ বলেন, আজকে আমরা ডিপার্টমেন্টের চেয়ারম্যানদের নিয়ে মিটিং করেছি। তারা সবাই অফলাইনে ক্লাশ করতে সম্মতি দিয়েছেন। এখন শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে ক্লাশে এলে আমরা অফলাইনে ক্লাশ নেব। এছাড়াও শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ে আসার জন্য পরিবহণ ও নিরাপত্তা নিশ্চিত করতে রেজিস্ট্রার বরাবর চিঠি দেব।

সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন সহযোগী অধ্যাপক ড. মুহাম্মদ সোহরাব উদ্দীন বলেন, সোমবার থেকে শিক্ষার্থীরা যেভাবে চায় অর্থাৎ অফলাইন অথবা অনলাইন দুইভাবেই ক্লাশ নেওয়া যাবে। এক্ষেত্রে কোনো ব্যাচ সশরীরে আবার কোনো ব্যাচ অনলাইনে ক্লাশ করতে চাইলেও সমস্যা নেই।

উল্লেখ্য, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ৯৯তম সিন্ডিকেট সভায় আগামী ২৫ আগস্ট থেকে সরাসরি ক্লাশ ও পরীক্ষা শুরু হওয়ার সিদ্ধান্ত হয়। এছাড়াও উপাচার্য ও শিক্ষকদের অভ্যন্তরীণ দ্বন্দ্বের কারণে গত ২৮ মার্চ থেকে ১৮ আগস্ট পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ক্লাশ-পরীক্ষা বন্ধ ছিল।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম