Logo
Logo
×

শিক্ষাঙ্গন

বাকৃবিতে বঙ্গবন্ধু স্মৃতি চত্বর সম্পূর্ণ ভেঙে ফেলল দুর্বৃত্তরা

Icon

বাকৃবি প্রতিনিধি

প্রকাশ: ১৫ আগস্ট ২০২৪, ১০:৩৬ পিএম

বাকৃবিতে বঙ্গবন্ধু স্মৃতি চত্বর সম্পূর্ণ ভেঙে ফেলল দুর্বৃত্তরা

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) বঙ্গবন্ধু স্মৃতি চত্বর সম্পূর্ণভাবে ধ্বংস করেছে দুর্বৃত্তরা। এর আগে গত ৫ আগস্ট চত্বরটির উপর আংশিক ভাঙচুর চালিয়ে বঙ্গবন্ধুর নাম ও প্রতিকৃতি তুলে ফেলা হয়েছিলে। 

বুধবার গভীর রাতে বুলডোজার দিয়ে পুরো চত্বরটি গুঁড়িয়ে দেওয়া হয়েছে বলে ধারণা করছেন শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী বলেন, বাকৃবির প্রত্যেক শিক্ষার্থীর বঙ্গবন্ধু চত্বরটি আবেগ, অনুভূতি এবং স্মৃতিতে ঘেরা। এ জায়গাটি এভাবে দেখতে হবে তা কখনো ভাবিনি। 

বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা চিফ মো. নাজমুল ইসলাম বলেন, ভাঙচুরের বিষয়টি আমাদের কেউ বরতে পারে না। ক্যাম্পাসে ২-৩ দিন ধরে বহিরাগতদের আনাগোনা বৃদ্ধি পেয়েছে। নিরাপত্তাকর্মীরা বিষয়টা জানে না। ঘটনাস্থলের আশপাশে কোনো গার্ড ছিল না। কিছুদিন আগে সিসিটিভি ক্যামেরা ভেঙে পড়ে আছে। ক্যামেরাগুলো মেরামত করা হয়নি। 

উল্লেখ্য, ১৯৭৩ সালের ১৩ ফেব্রুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাকৃবির বঙ্গবন্ধু স্মৃতি চত্বরে এসে সরকারি চাকরিতে কৃষিবিদদের মর্যাদা দ্বিতীয় শ্রেণি থেকে প্রথম শ্রেণি করার ঘোষণা দেন।
পরবর্তীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি সংরক্ষণের উদ্দেশ্যে নির্মিত হয় চত্বরটি। বঙ্গবন্ধু স্মৃতি চত্বরটি কৃষিবিদদের কাছে গর্ব ও মর্যাদার প্রতীক হিসেবে বিবেচিত হয়ে আসছিল।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম