Logo
Logo
×

শিক্ষাঙ্গন

শেখ হাসিনার বিচারসহ ৪ দফা দাবিতে ইবিতে বিক্ষোভ

Icon

ইবি প্রতিনিধি 

প্রকাশ: ১৪ আগস্ট ২০২৪, ০৫:০৫ পিএম

শেখ হাসিনার বিচারসহ ৪ দফা দাবিতে ইবিতে বিক্ষোভ

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচারসহ ৪ দফা দাবিতে বিক্ষোভ ও সমাবেশ করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। বুধবার বেলা ১১টায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ঘোষিত ‘রেজিস্ট্যান্স উইক’-এর অংশ হিসেবে ক্যাম্পাসের বটতলা থেকে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রশাসন ভবনের সামনে সমাবেশে মিলিত হয়। 

তাদের দাবিগুলো হলো- ফ্যাসিবাদী কাঠামো ব্যবহার করে চালানো গণহত্যার জন্য শেখ হাসিনা ও তার দলের নেতাদের দ্রুত বিচার নিশ্চিত করতে একটি বিশেষ ট্রাইব্যুনাল গঠন করতে হবে। গণঅভ্যুত্থান নস্যাৎ করতে আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠন কর্তৃক পরিকল্পিত হত্যা, ডাকাতি ও লুটপাটের সঙ্গে জড়িতদের দ্রুত বিচারের আওতায় আনা এবং সংখ্যালঘুদের ন্যায্য দাবি মেনে নেওয়া। 

এছাড়া প্রশাসন ও বিচার বিভাগে যারা ছাত্র ও গণমানুষের বিরুদ্ধে হামলা ও মামলাকে বৈধতা দিয়েছে এবং যারা বারবার ফ্যাসিবাদী শাসন প্রতিষ্ঠার চেষ্টা করেছে তাদের অবিলম্বে অপসারণ ও বিচার করা। প্রশাসন ও বিচার বিভাগে যারা বৈষম্যের শিকার হয়েছেন, তাদের জন্য অতিদ্রুতই সমান সুযোগ নিশ্চিত করা।

সমাবেশে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ইবির সমন্বয়ক এসএম সুইট বলেন, ১৫ আগস্টকে ঘিরে বিশ্ববিদ্যালয়সহ সারা দেশে কুচক্রী মহল অরাজকতা ও বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারা করছে। যারা এমন হীন পরিকল্পনা করছে তাদের কালো হাত ভেঙে দিতে আমরা বদ্ধপরিকর। এসব অরাজকতাকারীদের প্রতিহত করতে সাধারণ শিক্ষার্থীরা প্রস্তুত আছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম