Logo
Logo
×

শিক্ষাঙ্গন

শেকৃবির ছাত্রলীগ নেতাদের বেধড়ক মারধর

Icon

শেকৃবি প্রতিনিধি 

প্রকাশ: ১৩ আগস্ট ২০২৪, ১১:০০ পিএম

শেকৃবির ছাত্রলীগ নেতাদের বেধড়ক মারধর

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের আলতাবুর রহমান নামে এক ছাত্রলীগ নেতাকে ধরে বেধড়ক মারধর করেছেন সাধারণ শিক্ষার্থীরা। এরপর মাথার চুল কেটে দিয়ে জুতার মালা পরিয়ে তাকে পুরো ক্যাম্পাসে ঘুরানো হয়।

সরকার পতনের পর থেকে কোনো ছাত্রলীগ নেতাকে ক্যাম্পাসে ঢুকতে দেয়নি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। গত ১২ আগস্ট সাধারণ শিক্ষার্থীরা ছাত্রলীগের সঙ্গে সম্পৃক্ত ও বৈষম্যবিরোধী ছাত্রদের বিরুদ্ধে অবস্থানকারী নেতাদের রুম থেকে তাদের বেড ও জিনিসপত্র হল থেকে বের করে দেয়। এ সময় তাদের রুমে বিভিন্ন অস্ত্র ও মাদকদ্রব্য পাওয়া যায়। 

মঙ্গলবার ক্যাম্পাসে প্রবেশ করলে সাধারণ শিক্ষার্থীরা আলতাবুর রহমানকে পাকড়াও করেন। কোটাবিরোধী আন্দোলনের সময় আলতাবুরকে সরাসরি অস্ত্র হাতে শিক্ষার্থীদের বিরুদ্ধে অবস্থান করতে দেখা যায়। 

এছাড়াও আরও এক সাবেক ছাত্রলীগ নেতা ও বর্তমান বিশ্ববিদ্যালয়ের সেকশন অফিসার তারিখ রহমান রুদ্রকে গণধোলাই দেয় শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের শেরেবাংলা হলের সাবেক সভাপতি উজ্জ্বলকেও মারধর করে ক্যাম্পাস থেকে বের করে দেয় সাধারণ শিক্ষার্থীরা।

এ বিষয়ে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের বৈষম্যবিরোধী ছাত্ররা বলছেন, একটা চক্র স্বার্থ হাসিলের জন্য বৈষম্যবিরোধী ছাত্রদের বিতর্কিত করতে চক্রান্ত করছে। নৈরাজ্য সৃষ্টি করার চেষ্টা করছে। এসব কাজের সঙ্গে বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের কোনো সম্পর্ক নেই। কারো সংশ্লিষ্টতা পাওয়া গেলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম