Logo
Logo
×

শিক্ষাঙ্গন

পদত্যাগ করলেন রাবির শহীদ হবিবুর রহমান হলের প্রাধ্যক্ষ ও আবাসিক শিক্ষকরা

Icon

রাবি প্রতিনিধি

প্রকাশ: ১৩ আগস্ট ২০২৪, ০৯:০৭ পিএম

পদত্যাগ করলেন রাবির শহীদ হবিবুর রহমান হলের প্রাধ্যক্ষ ও আবাসিক শিক্ষকরা

পদত্যাগ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ হবিবুর রহমান হলের প্রাধ্যক্ষ ও আবাসিক শিক্ষকরা। মঙ্গলবার রেজিস্ট্রার বরাবর পদত্যাগপত্র জমা দিয়েছেন বলে নিশ্চিত করেছেন ওই প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. শরিফুল ইসলাম।

তিনি বলেন, আমরা অধিকাংশ হলের প্রাধ্যক্ষ ও আবাসিক শিক্ষকরা গত রোব-সোমবারের মধ্যেই পদত্যাগ করব বলে সিদ্ধান্ত নিয়েছিলাম। কিন্তু গত শনিবার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীদের সমন্বয়করা আমাদের অনুরোধ করেছিলেন, আমরা যেন এখনই পদত্যাগ না করি। কারণ প্রাধ্যক্ষ ও হাউস টিউটররা এখনই পদত্যাগ করলে হলে নিরাপত্তাহীনতাসহ বিভিন্ন সমস্যা দেখা দিতে পারে। তাদের অনুরোধের পরিপ্রেক্ষিতে আমরা কিছুদিন পদে থাকতে সম্মত হয়েছিলাম।

তিনি আরও বলেন, কিন্তু পদত্যাগ না করার এ খবর প্রকাশ হওয়ার পর থেকে সাধারণ শিক্ষার্থীদের অনেকে ফেসবুকে নানারকম বাজে কথা লিখছে। তাদের লেখা পড়ে আমার কাছে মনে হয়েছে, তারা যেহেতু এখন ক্ষুব্ধ, সেহেতু যেকোনো সময় আমাদের হেনস্তাও করতে পারে। তাই সম্মানটা অন্তত বজায় রেখে আমি ও আমার হলের আবাসিক শিক্ষকরা আজই পদত্যাগপত্র জমা দিয়েছি।

পদত্যাগ করা শহীদ হবিবুর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক মো. শরিফুল ইসলাম ইনফরমেশন সায়েন্স অ্যান্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষক।

আবাসিক শিক্ষকরা হলেন- ফলিত রসায়ন ও রসায়ন প্রকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. সাইফুল ইসলাম, মনোবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহা. আশিক শাহরিয়ার, আরবি বিভাগের সহযোগী অধ্যাপক ছালেকুজ্জামান খান এবং ইনফরমেশন সায়েন্স অ্যান্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক মো. আরমান হোসেন।

তবে ওই হলের আবাসিক শিক্ষক ও বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. গৌতম দত্ত দেশের বাইরে থাকায় এখনো পদত্যাগপত্র জমা দেননি। শিগগিরই তিনিও পদত্যাগ করবেন বলে জানা গেছে।

পদত্যাগের বিষয়ে প্রাধ্যক্ষ পরিষদের আহবায়ক এএইচএম মাহবুবুর রহমান বলেন, শহীদ হবিবুর রহমান হলের প্রাধ্যক্ষ ও আবাসিক শিক্ষকদের পদত্যাগের বিষয়ে আমি এখনো কিছু জানি না। আন্দোলনকারীদের সমন্বয়কদের অনুরোধের পরিপ্রেক্ষিতে আমরা পদত্যাগ না করার সিদ্ধান্ত নিয়েছিলাম শনিবার। এখন কেউ ব্যক্তিগত কারণে পদত্যাগ করতেই পারেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম