Logo
Logo
×

শিক্ষাঙ্গন

এবার চবির উপাচার্য ও দুই উপ-উপাচার্যের পদত্যাগ

Icon

চবি প্রতিনিধি

প্রকাশ: ১২ আগস্ট ২০২৪, ১০:৪১ পিএম

এবার চবির উপাচার্য ও দুই উপ-উপাচার্যের পদত্যাগ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ভিসি অধ্যাপক ড. আবু তাহের নিজের পদ থেকে অব্যাহতি চেয়ে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ বরাবর একটি পত্র পাঠিয়েছেন। 

রোববার রাতে তিনি হাতে লেখা এ পত্রটি পাঠান। তিনি নিজে যুগান্তরকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এছাড়া সোমবার উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক বেনু কুমার দে ও উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক সেকান্দর চৌধুরীও অব্যাহতি চেয়ে চিঠি দিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কেএম নুর আহমদ।

এছাড়া রেজিস্ট্রার বরাবর পদত্যাগপত্র জমা দিয়েছেন ছাত্র উপদেষ্টা আলী আজগর চৌধুরী ও চবি প্রেসের প্রশাসক অধ্যাপক আনোয়ারুল ইসলাম।

এর আগে চবির প্রক্টর অধ্যাপক অহিদুল অলমসহ প্রক্টরিয়াল বডির সবাই পদত্যাগপত্র দেন। এছাড়া ১৪ হলের প্রভোস্ট ও বিভিন্ন হলের আবাসিক শিক্ষকরাও পদত্যাগপত্র জমা দিয়েছেন।

উপাচার্যের চিঠিতে বলা হয়েছে, আমি গত ২০ মার্চ চবির উপাচার্য পদে যোগদান করি। চবির চলমান পরিস্থিতিতে আমাকে উপাচার্যের দায়িত্ব পালন হতে অব্যাহতি প্রদান করে আমার মূল বিভাগ চবির ব্যবস্থাপনা বিভাগের প্রফেসর (গ্রেড-১) পদে যোগদানের অনুমতি প্রদান করতে অনুরোধ করছি।

এদিকে গুরুত্বপূর্ণ সব পদ থেকে সংশ্লিষ্টরা পদত্যাগ করায় ঝুঁকিতে রয়েছে চবির হলগুলো। এছাড়া বিশ্ববিদ্যালয়ের সার্বিক নিরাপত্তা বিঘ্নিত হচ্ছে বলেও সংশ্লিষ্ট সূত্রগুলো জানিয়েছে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম