Logo
Logo
×

শিক্ষাঙ্গন

সশরীরে ক্লাস পরীক্ষা চালুর দাবি জবি সাদা দলের

Icon

জবি প্রতিনিধি

প্রকাশ: ১১ আগস্ট ২০২৪, ০৮:৪২ পিএম

সশরীরে ক্লাস পরীক্ষা চালুর দাবি জবি সাদা দলের

অবিলম্বে সশরীরে ক্লাস-পরীক্ষা চালু, আহত শিক্ষার্থী সাজিদকে ২৪ ঘণ্টার মধ্যে বিদেশে চিকিৎসার দাবি জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল। 

রোববার সকালে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক লাউঞ্জে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। এ সময় জবির প্রধান সমন্বয়ক নুরু নবীকে যারা অমানুষিক নির্যাতন করেছে এবং তার আটকের সঙ্গে যারা জড়িত তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও জানান সাদা দলের নেতারা। 

সাদা দলের সভাপতি অধ্যাপক ড. মোশাররফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে লিখিত বক্তব্য দেন সংগঠনের সাধারণ অধ্যাপক ড. মো. রইছ উদ্দীন। 

তিনি বলেন, আন্দোলনকারী শিক্ষার্থী এবং একাডেমিক কাউন্সিলে আলোচনা ছাড়া অনলাইন ক্লাস চালুর সিদ্ধান্ত শিক্ষার্থীদের ক্ষোভকে আরও বহুগুণে বৃদ্ধি করেছে। আমরা সশরীরে ক্লাস ও পরীক্ষাসহ সব একাডেমিক কার্যক্রম চালুর প্রয়োজনীয়তা অনুধাবন করছি। যেসব শিক্ষক আন্দোলনকারী শিক্ষার্থীদের বিএনপি-জামায়াত ও জঙ্গি আখ্যা দিয়ে দমনের চেষ্টা করেছে তাদের পরিচয় প্রকাশেরও দাবি জানাচ্ছি। 

এছাড়া ৯ আগস্ট শিক্ষক সমিতির দেওয়া বিবৃতিতে ছাত্র-জনতার মুক্তির আন্দোলনকে সহিংসতা নামে আখ্যা দেওয়ার তীব্র নিন্দা জানাচ্ছি এবং বিবৃতি প্রত্যাহারের আহবান জানাচ্ছি। এ আন্দোলনে শিক্ষার্থীরাই যেহেতু মুখ্য ভূমিকা পালন করেছেন, তাই তাদের মতামতকে সর্বক্ষেত্রে গুরুত্ব দিতে হবে বলেও তিনি উল্লেখ করেন। 
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম