Logo
Logo
×

শিক্ষাঙ্গন

প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহার এবং এক দফা দাবিতে কুবিতে বিক্ষোভ 

Icon

কুবি প্রতিনিধি

প্রকাশ: ১৫ জুলাই ২০২৪, ০৮:১৬ পিএম

প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহার এবং এক দফা দাবিতে কুবিতে বিক্ষোভ 

এক দফা দাবিতে কুবিতে বিক্ষোভ। ছবি: যুগান্তর

প্রধানমন্ত্রীর বক্তব্য প্রত্যাহার এবং কোটা সংস্কারের এক দফা দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীরা। সোমবার বিকাল ৩টায় বিক্ষোভ মিছিল করেন আন্দোলনকারীরা। ছাত্র আন্দোলন চত্বর থেকে শুরু করে বিশ্ববিদ্যালয়ের গোল চত্বরে এসে শেষ হয় বিক্ষোভ মিছিলটি। 

এ সময় তারা ‘লাখো শহিদের রক্তে কেনা দেশটা কারো বাবার না’, ‘চেয়েছিলাম অধিকার হয়ে গেলাম রাজাকার’ ‘আমি নই তুমি নই রাজাকার রাজাকার’, ‘কে বলেছে? কে বলেছে? সরকার সরকার’, এসব স্লোগান দিতে থাকেন। পরে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সিসিএন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অংশ নেয়। 

পরে কুবি শাখা ছাত্রলীগ রাজাকারবিরোধী বিক্ষোভ মিছিল ও ছাত্র সমাবেশ করেন বিকাল ৫টায়। বিক্ষোভ মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে প্রধান ফটকে এসে শেষ হয়। 

সমাবেশে ছাত্রলীগের শীর্ষ পদপ্রত্যাশী এনায়েত উল্লাহ বলেন, সারা বাংলাদেশে যে শকুনের চোখ আমাদের স্বাধীনতার ওপর পড়েছে, সে হামলা আমরা শাখা ছাত্রলীগ কোনোভাবে মেনে নেব না। কোটা আন্দোলনের নামে কেউ যদি কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায় আমরা সেটা শক্ত হাতে দমন করব। আমরা কথা দিলাম, কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে রাজাকারমুক্ত বিশ্ববিদ্যালয় উপহার দিব।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম