Logo
Logo
×

শিক্ষাঙ্গন

কুয়েটে এপেক্স অ্যাস্ট্রো-অলিম্পিয়াড বাছাই পর্ব ১১ জুলাই

Icon

খুলনা ব্যুরো

প্রকাশ: ০১ জুলাই ২০২৪, ১০:১৮ পিএম

কুয়েটে এপেক্স অ্যাস্ট্রো-অলিম্পিয়াড বাছাই পর্ব ১১ জুলাই

মহাকাশ ও জ্যোতির্বিজ্ঞান বিষয়কে বাংলাদেশে জনপ্রিয় করার জন্য আগামী ১১ জুলাই খুলনায় অনুষ্ঠিত হবে ১৯তম এপেক্স অ্যাস্ট্রো-অলিম্পিয়াড ২০২৪ এর বাছাই পর্ব। 

বাংলাদেশ অ্যাস্ট্রোনমিক্যাল অ্যাসোসিয়েশনের আয়োজনে এ প্রতিযোগিতায় ১৪ থেকে ১৮ বছর বয়সি স্কুল এবং কলেজ পর্যায়ের ছাত্রছাত্রীরা অংশ নিতে পারবেন। 

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) ক্যাম্পাসে অনুষ্ঠিত পরীক্ষায় অংশ নিতে পারবে খুলনা বিভাগের ২০০ শিক্ষার্থী। তাদের থেকে ৪০ জনকে বাছাই করা হবে। এর মধ্যে ২০ জন সিনিয়র গ্রুপ এবং ২০ জন জুনিয়র গ্রুপে থাকবে। 

সোমবার দুপুরে খুলনা প্রেস ক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. পিন্টু চন্দ্র শীল লিখিত বক্তব্যে তিনি এসব তথ্য নিশ্চিত করেন। 

তিনি জানান, প্রাথমিক বাছাই পর্বে উত্তীর্ণদের নিয়ে আগামী ৩ আগস্ট ঢাকায় আয়োজন করা হবে  ‘এপেক্স অ্যাস্ট্রো-অলিম্পিয়াড’ জাতীয় পর্ব। জাতীয় পর্ব থেকে সিনিয়র গ্রুপের ১৫ জন এবং জুনিয়র গ্রুপের ১৫ জনসহ মোট ৩০ জনকে নিয়ে ২১-২৪ আগস্ট চার দিনের আবাসিক ক্যাম্প এবং চূড়ান্ত বাছাই করা হবে। আবাসিক ক্যাম্প থেকে নির্বাচিত ৫ জন প্রতিযোগী আসন্ন ২৮তম আন্তর্জাতিক অ্যাস্ট্রো-অলিম্পিয়াড-এ বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে। 

বাংলাদেশ অ্যাস্ট্রোমিকাল অ্যাসোসিয়েশন এর খুলনা বিভাগীয় সভাপতি জাহিদ আল মামুনের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এপেক্স অ্যাস্ট্রো-অলিম্পিয়াড বরিশাল বিভাগীয় আয়োজক কমিটির সমন্বয়ক সাংবাদিক সাঈদ পান্থ ও খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী আব্দুর রাজ্জাক প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম