Logo
Logo
×

শিক্ষাঙ্গন

গ্রিল চুরি করতে গিয়ে ধরা ছাত্রলীগ কর্মী

Icon

চবি প্রতিনিধি

প্রকাশ: ২০ জুন ২০২৪, ১০:৪৫ পিএম

গ্রিল চুরি করতে গিয়ে ধরা ছাত্রলীগ কর্মী

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাহজালাল হল থেকে জানালার গ্রিল চুরি করতে গিয়ে ধরা পড়েছেন হলেরই এক ছাত্রলীগ কর্মী। রিকশায় তুলে এগুলো ক্যাম্পাস থেকে বের করতে গিয়ে মূল ফটকের নিরাপত্তা কর্মীদের হাতে ধরা পড়েন তিনি। 

বৃহস্পতিবার বিকাল ৫টার দিকে এ ঘটনা ঘটে। পরে মুচলেকা দিয়ে ছাড়া পান ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের মোহাম্মদ জুয়েল নামের ওই ছাত্রলীগের কর্মী।

মুচলেকায় তিনি লেখেন- ‘ভুলবশত পরিত্যক্ত জানালার দুটি গ্রিল অটোরিকশায় করে বিক্রির উদ্দেশ্যে শাহজালাল হল থেকে বাইরে নেওয়ার পথে জিরোপয়েন্ট গেটে আটকা পড়ি। প্রক্টর উপস্থিত হলে ভবিষ্যতে এ ধরনের কাজ করব না মর্মে অঙ্গীকার করলাম।’

পুলিশ ফাঁড়ির ইনচার্জ জয়নাল আবেদীন বলেন, এক শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের সম্পদ বিক্রি করতে নিয়ে যাচ্ছিলেন। আমাদের উপস্থিতিতে মুচলেকা দেওয়ায় ছেড়ে দেওয়া হয়েছে।

এ বিষয়ে জানতে প্রক্টর অধ্যাপক ড. অহিদুল ইসলামকে কল করলেও তিনি রিসিভ করেননি।

সূত্রমতে, বিশ্ববিদ্যালয় থেকে মালামাল চুরির ঘটনা নতুন নয়। প্রশাসনের অগোচরে গাছ, লোহা, রড, বিদ্যুতের তারসহ অন্যান্য জিনিস চুরির ঘটনা প্রায়ই ঘটে থাকে। চলতি মাসের শুরুতে সোহরাওয়ার্দী হল থেকে সমাজবিজ্ঞান অনুষদ যাওয়ার রাস্তার বিদ্যুতের তার চুরি হয়। এতে ওই রাস্তা অন্ধকার থাকায় বিপাকে পড়েন শিক্ষার্থী ও স্থানীয়রা। বছর দুয়েক আগে অতীশ দীপঙ্কর হল থেকে ১০ লক্ষাধিক টাকার মালামাল চুরি হয়। সর্বশেষ গত ১৫ জুন রাতে শাহজালাল হল থেকে ট্রাকে পুরাতন লোহা-গ্রিল সরানোর অভিযোগও উঠেছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম