Logo
Logo
×

শিক্ষাঙ্গন

জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন

পরীক্ষায় অংশ নিতে চান গণস্বাস্থ্যের ১১০ শিক্ষার্থী

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ৩১ অক্টোবর ২০২৩, ১১:১০ পিএম

পরীক্ষায় অংশ নিতে চান গণস্বাস্থ্যের ১১০ শিক্ষার্থী

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ও সমাজভিত্তিক গণস্বাস্থ্য মেডিকেল কলেজের মধ্যে প্রশাসনিক জটিলতায় শিক্ষাজীবন ধ্বংসের হুমকিতে মেডিকেলটির ১১০ শিক্ষার্থী। সব নিয়ম মেনে মেডিকেলে ভর্তি হলেও প্রথম প্রফেশনাল পরীক্ষায় বসতে পারছেন না তারা। এ অবস্থায় প্রফেশনাল পরীক্ষার নিবন্ধন ও পরীক্ষায় অংশগ্রহণের সুযোগের দাবি জানিয়েছেন শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা। মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবে গণস্বাস্থ্য মেডিকেল কলেজ ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে অভিভাবকরা বলেন, ২ নভেম্বর থেকে তৃতীয় বর্ষে উত্তীর্ণ হওয়ার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় অধীনে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় গত আগস্টে আমরা জানতে পারলাম, তারা রেজিস্ট্রেশন জটিলতার কারণে পরীক্ষায় অংশ নিতে পারবে না। যদিও কলেজের অভ্যন্তরীণ সব পরীক্ষায় তারা মেধা ও যোগ্যতার প্রমাণ করেছে। গণস্বাস্থ্য মেডিকেল কলেজ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের মধ্যে অন্তর্নিহিত কারণে এ অবস্থার সৃষ্টি হয়েছে। এমনকি বিষয়টি সুপ্রিমকোর্ট পর্যন্ত গড়িয়েছে। 

প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে তারা বলেন, প্রশাসনিক হস্তক্ষেপ ছাড়া এ সমস্যা থেকে উত্তরণের পথ নেই। আমরা জমিজমা বিক্রি করে সন্তানদের চিকিৎসক বানাতে গণস্বাস্থ্য মেডিকেল কলেজে ভর্তি করেছিলাম। ভর্তির জটিলতা সম্পর্কে জানতাম না। এ সময় শিক্ষার্থীদের নিবন্ধন ও পরীক্ষায় অংশগ্রহণের সুযোগের দাবিতে বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে স্মারকলিপি দেওয়া হবে বলে জানান অভিভাবকরা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম