Logo
Logo
×

শিক্ষাঙ্গন

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সংক্রান্ত তথ্য ওয়েবসাইটে যাচাইয়ের আহ্বান

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ১৮ এপ্রিল ২০২৩, ০৩:৩২ পিএম

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সংক্রান্ত তথ্য ওয়েবসাইটে যাচাইয়ের আহ্বান

সম্প্রতি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের আইন অধিশাখার নামে দপ্তরি কাম প্রহরী নিয়োগ, বেতন-ভাতা সংক্রান্ত প্রকাশিত ভুয়া গেজেট সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ায় কর্তৃপক্ষের দৃষ্টিগোচর হয়েছে। প্রকাশিত গেজেটটি ভুয়া এবং এতে মাঠ পর্যায়ে সর্বমহলে ভুল তথ্য উপস্থাপন করা হচ্ছে। যা প্রচলিত আইন ও বিধি-বিধান অনুযায়ী গুরুতর অপরাধ। 

প্রকৃতপক্ষে এ মন্ত্রণালয়ে আইন অধিশাখা নামে কোন অধিশাখা নেই। এছাড়া উক্ত ভুয়া গেজেটে যে কর্মকর্তার নাম উল্লেখ করা হয়েছে সে নামে এ মন্ত্রণালয়ে কোন কর্মকর্তা কর্মরত নেই।

মঙ্গলবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিনের সই করা এক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি আরও লক্ষ্য করা যাচ্ছে যে, দপ্তরি কাম প্রহরী পদে ভুয়া বিজ্ঞপ্তি, নীতিমালা সংশোধন সংক্রান্ত ভুয়া প্রজ্ঞাপন ও ভুয়া গেজেট নোটিফিকেশনের মাধ্যমে কিছু অসাধু ব্যক্তি সহজ সরল জনসাধারণের অসহায়ত্বের সুযোগ নিয়ে প্রলুব্ধ করে অসাধু উপায়ে অর্থ উপার্জনের পায়তারা করছে যা দেশের প্রচলিত আইন অনুযায়ী দণ্ডনীয় অপরাধ। এহেন প্রতারণা ও প্রতারক চক্র হতে সাবধান থাকা। এবং অপরাধমূলক কর্মকাণ্ডে না জড়ানোর জন্য মন্ত্রণালয়ের পক্ষ হতে সর্বসাধারণকে অনুরোধ জানানো যাচ্ছে। সে সঙ্গে এ সকল অসাধু ব্যক্তি বা ব্যক্তিবর্গের সন্ধান জানা থাকলে তাদেরকে আইন- শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিকট সোপর্দ করা বা সে বিষয়ে তথ্য দিয়ে সহযোগিতা করার জন্য অনুরোধ করা যাচ্ছে।

সর্বসাধারণকে ভবিষ্যতে দপ্তরি কাম প্রহরী পদে নীতিমালা প্রণয়ন/সংশোধনসহ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সংক্রান্ত যে কোন তথ্যাদি মন্ত্রণালয়ের অফিসিয়াল ওয়েবসাইট (www.mopme.gov.bd) হতে যাচাই করার জন্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম