Logo
Logo
×

শিক্ষাঙ্গন

অবিলম্বে মেডিকেল টেকনোলজিস্টদের নিয়োগ সম্পন্ন করার দাবি

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ মার্চ ২০২৩, ০১:০৩ এএম

অবিলম্বে মেডিকেল টেকনোলজিস্টদের নিয়োগ সম্পন্ন করার দাবি

স্থগিতকৃত ২০১৩ এবং ২০২০ সালের মেডিকেল টেকনোলজিস্টদের নিয়োগ প্রক্রিয়া অবিলম্বে সম্পন্ন করার দাবি জানিয়েছে বেকার এন্ড প্রাইভেট সার্ভিসেস মেডিকেল টেকনোলজিস্ট এসোসিয়েশন। 

সোমবার এসোসিয়েশনের এক প্রতিনিধি সভায় বক্তারা বলেন, ২০০৮  সালের পর মেডিকেল টেকনোলজিস্টদের নিয়োগ না হওয়ায় রোগীদের পরীক্ষা-নিরীক্ষার ক্ষেত্রে জটিলতা দেখা দিচ্ছে। অপরদিকে বেকার মেডিকেল টেকনোলজিস্টদের সংখ্যা দিন দিন বেড়েই চলছে। 

এজন্য নিয়োগ প্রক্রিয়ার সঙ্গে জড়িত কর্মকর্তাদের অযোগ্যতা, অদক্ষতা,ব্যর্থতা এবং উদাসীনতাকে দায়ী করে বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে চিকিৎসক এবং নার্সদের নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হলেও ব্যতিক্রম শুধু মেডিকেল টেকনোলজিস্টদের ক্ষেত্রে। 

২০১৩ সালের স্থগিতকৃত মেডিকেল টেকনোলজিস্টদের নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করতে কোন প্রকার প্রতিবন্ধকতা না থাকা সত্ত্বেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের ‘নীরব’ ভূমিকায় তারা তীব্র ক্ষোভ ও অসন্তোষ প্রকাশ করে নিয়োগ প্রক্রিয়া শুরু করার দাবি জানিয়ে তারা আরও বলেন, ২০২০ ইং সালের মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে নবসৃষ্ট ১২০০ মেডিকেল টেকনোলজিস্ট পদের লিখিত এবং মৌখিক পরিক্ষা সম্পন্ন হলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নানা অনিয়মের কারণে নিয়োগ প্রক্রিয়া বাতিল হয়ে যায়।

সম্প্রতি উক্ত পদগুলোর নিয়োগের যে প্রক্রিয়া শুরু হয়েছে তা নিরপেক্ষ ও স্বচ্ছতার সঙ্গে সম্পন্ন করার দাবি জানিয়ে বলেন  পূর্বের ন্যায় অনিয়ম পরিলক্ষিত হলে  তা প্রতিহত করা হবে। এসোসিয়েশনের ঢাকা মহানগরস্থ  অস্থায়ী কার্যালয় কালাচাঁদপুরে সংগঠনের সভাপতি মোঃ শফিকুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন মোঃ সিরাজুল ইসলাম, শিপন সরকার, সোহাগ মজুমদার, আওয়াফ সিদ্দিক, আবুল কালাম আজাদ, আসলাম হোসেন, সজীব সরকার, জাকারিয়া প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম