Logo
Logo
×

শিক্ষাঙ্গন

হাসান আলীর পিএইচডি অর্জন

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ০৩ মার্চ ২০২৩, ০৫:৩২ পিএম

হাসান আলীর পিএইচডি অর্জন

হাসান আলী

রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন হাসান আলী রুবেল। ২৬ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের ৫২০তম সিন্ডিকেট সভায় তাকে এ ডিগ্রির অনুমোদন দেওয়া হয়।

হাসান আলী ‘আল-কুরআন ও আস-সুন্নাহর আলোকে প্রচলিত ক্রয়-বিক্রয়: পরিপ্রেক্ষিত বাংলাদেশ’ শীর্ষক অভিসন্দর্ভ রচনার জন্য পিএইচডি পেয়েছেন। তার এ গবেষণাকর্ম তত্ত্বাধান করেন অধ্যাপক ড. মুহাম্মদ মাহবুবুর রহমান। 

হাসান আলী ২০১৬-২০১৭ সেশনে ইসলামিক স্টাডিজ বিভাগের অধীনে এমফিল প্রোগ্রামে ভর্তি হন, যা পরে পিএইচডি প্রোগ্রামে স্থানান্তর করা হয়। তিনি ১৯৮২ সালের ২১ আগস্ট জয়পুরহাটের আক্কেলপুরের পূর্ণগোপীনাথপুর গ্রামে জন্মগ্রহণ করেন।

হাসান আলী ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগ থেকে প্রথম শ্রেণিতে বিএ (অনার্স) ও এমএ করেন। এ ছাড়া তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এমবিএ করেছেন।

হাসান আলী বর্তমান আল-আরাফাহ ইসলামী ব্যাংকের আশুলিয়ার জামগড় শাখায় প্রিন্সিপাল অফিসার (ম্যানেজার, অপারেশন) পদে কর্মরত। ব্যাংকিং পেশার আগে তিনি সাংবাদিকতা করেন। মাই টিভির রিপোর্টার ছিলেন।

হাসান আলীর লেখালেখির মধ্যে রয়েছে ‘আকাঙ্ক্ষা’ ও ‘মুসাফির’ নামে দুটি কবিতার গ্রন্থ, ছোটদের ছড়ার বই ‘ইলমা’, ‘ছন্দে ছন্দে কুরআন বুঝি’ ও ‘ইসলামী ব্যাংকিং ভাবনা’। পিএইচডি অর্জনের সঙ্গে সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন হাসান আলী।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম