Logo
Logo
×

শিক্ষাঙ্গন

রাবিতে গ্রন্থাগার দিবস পালিত

Icon

রাবি প্রতিনিধি

প্রকাশ: ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১০:২৩ পিএম

রাবিতে গ্রন্থাগার দিবস পালিত

নানান আয়োজনের মধ্য দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) জাতীয় গ্রন্থাগার দিবস পালিত হয়েছে। রোববার ইনফরমেশন সায়েন্স অ্যান্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের উদ্যোগে দিবসটি উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। পরে শোভাযাত্রাটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে রবীন্দ্রনাথ ঠাকুর ভবনের সম্মেলন কক্ষে আলোচনা সভায় অংশ নেয়। সেখানে বিভাগের শতাধিক শিক্ষক-শিক্ষার্থী অংশ নেন। 

আলোচনা সভায় বিভাগের সভাপতি একেএম ইয়ামিন আলী আকন্দর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে রাবি উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার বলেন, স্মার্ট বাংলাদেশে স্মার্ট লাইব্রেরি হওয়া উচিত। তাই ডিজিটাল গ্রন্থাগার থেকে আমরা স্মার্ট গ্রন্থাগার গড়ার পরিকল্পনা করছি।

এ সময় উপ-উপাচার্য অধ্যাপক হুমায়ুন কবীর, সামাজিক বিজ্ঞান অনুষদের অধিকর্তা অধ্যাপক ইলিয়াছ হোসেন, গ্রন্থাগার প্রশাসক অধ্যাপক হাবিবুর রহমান, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পান্ডে বক্তব্য দেন। 

সভায় ‘স্মার্ট লাইব্রেরি অ্যান্ড স্মার্ট বাংলাদেশ: ফ্যাক্টরস্ অ্যান্ড রিয়েলিটিস’ শীর্ষক প্রবন্থ  বিভাগের অধ্যাপক শরিফুল ইসলাম এবং ‘স্মার্ট বাংলাদেশ অ্যান্ড স্মার্ট লাইব্রেরি: পারসপেক্টিক অ্যান্ড সাজেশসনস্’ শীর্ষক প্রবন্থ  অধ্যাপক জয়ন্তী রানী বসাক ও মো. আরমানুল হক উপস্থাপন করেন।

এদিকে দিবসটি উপলক্ষে গ্রন্থাগারে সেবা সংক্রান্ত সচেতনতা বৃদ্ধির জন্য ৫ ও ৬ ফেব্রুয়ারি হেলথ ডেক্সের ব্যবস্থা করা হয়েছে। এই ডেক্স সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চালু থাকবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম