Logo
Logo
×

শিক্ষাঙ্গন

ডুপডার সভাপতি অধ্যাপক কাওসার, সম্পাদক আসাদ

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২৩, ০৯:৪৩ পিএম

ডুপডার সভাপতি অধ্যাপক কাওসার, সম্পাদক আসাদ

অধ্যাপক ড. শাহ্ কাওসার মুস্তাফা আবুল উলায়ী ও শাহ্ মো. আসাদ উল্লাহ

ঢাকা বিশ্ববিদ্যালয় দর্শন বিভাগ অ্যালামানাই অ্যাসোসিয়েশনের (ডুপডা) নতুন কার্যকরী পরিষদ ঘোষণা করা হয়েছে। পদাধিকার বলে নতুন কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শাহ্ কাওসার মুস্তাফা আবুল উলায়ী। আর সাধারণ সম্পাদক হয়েছেন ১৯৮৫ ব্যাচের ছাত্র শাহ্ মো. আসাদ উল্লাহ। 

শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, গত ৮ জুন বিদায়ী কমিটির মেয়াদ উত্তীর্ণ হয়। এরপর একটি সাধারণ সভায় কমিটি বিলুপ্ত ঘোষণা করে ২১ সদস্যের অ্যাডহক কমিটি করা হয়। 

এ কমিটিকে পরবর্তী ছয় মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের দায়িত্ব দেওয়া হয়। তারই ধারাবাহিকতায় ২৯ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিরাজুল ইসলাম লেকচার হলে সাধারণ সভায় ৫৫ সদস্যের নিয়মিত কমিটি গঠন করা হয়। 

ইতোমধ্যে অ্যাডহক কমিটির নেতৃত্বে বিভাগের শতবর্ষ উদযাপন করা হয়েছে। গত ১৯ জানুয়ারি দর্শন বিভাগের কার্যালয়ে নব নির্বাচিত কার্যকরী পরিষদের প্রথম সভা অনুষ্ঠিত হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন- সহ-সভাপতি মামনুর আহমেদ, জাহিদুজ্জামান টোকন, মো. ফখরুল আলম অধ্যাপক, ড. জসীম উদ্দিন এবং অধ্যাপক আ খ ম ইউনুস। যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. তৌহিদুল হাসান ও মো. আবুল কালাম আজাদ।

ট্রেজারার অধ্যাপক ড. মোহাম্মদ দাউদ খাঁন, সাংগঠনিক সম্পাদক মুহা. আখতারুজ্জামান। সম্পাদকদের মধ্যে দপ্তর বেলাল হোসেন ভূঞা, সহ-দপ্তর সঞ্জয় কুমার কুণ্ডু, প্রকাশনা ও সাহিত্য মীর ইউসুফ আলী, সহ-প্রকাশনা ও সাহিত্য অধ্যাপক মালেকা আক্তার চৌধুরী, সাংস্কৃতিক শামীমা আক্তার মলি, সহ-সাংস্কৃতিক গাজী মিজানুর রহমান ও নীল মনি সিংহ, প্রচার লুৎফর রহমান, সহ-প্রচার মুসতাক আহমদ ও খন্দকার তোফায়েল আহমেদ, আন্তর্জাতিক খন্দকার ইসমাইল হোসেন, সহ-আন্তর্জাতিক অধ্যাপক ফওজিয়া। এছাড়া এ কমিটিতে ৩০ জন নির্বাহী সদস্য এবং ২৫ জন উপদেষ্টা নির্বাচিত হয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মেয়াদোত্তীর্ণ বিলুপ্ত কমিটির কতিপয় সদস্য আগামী ৩ ফেব্রুয়ারি একটি পুনর্মিলনী আয়োনের প্রচেষ্টা করছে। এটা গঠনতন্ত্রের পরিপন্থি, অগণতান্ত্রিক, বিধি-বহির্ভূত এবং তা শতবর্ষী দর্শন বিভাগের ইতিহাস ও ঐতিহ্যের পরিপন্থি। সংশ্লিষ্টদের অপচেষ্টা বন্ধের লক্ষে পদক্ষেপ নেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। পাশাপাশি বিভাগের শিক্ষার্থীদেরকে এই অপতৎপরতার ব্যাপারে সতর্ক থাকার অনুরোধ জানানো হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম