Logo
Logo
×

শিক্ষাঙ্গন

চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্যের যোগদান

Icon

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৬ পিএম

চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্যের যোগদান

চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (চমেবি) উপাচার্য হিসেবে যোগ দিয়েছেন অধ্যাপক ডা. ওমর ফারুক ইউসুফ।

গত ১৭ সেপ্টেম্বর স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে আগামী চার বছরের জন্য ডা. ওমর ফারুক ইউসুফকে বিশ্ববিদ্যালয়টিতে উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হয়। রোববার তিনি নতুন কর্মস্থলে যোগ দেন। 

ডা. ওমর ফারুক ইউসুফ চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) সার্জারি বিভাগের অধ্যাপক ছিলেন। এদিকে চমেবির নতুন উপাচার্যের সঙ্গে মতবিনিময় করেছে নগরীর বেসরকারি হাসপাতাল সিএসসিআর কর্তৃপক্ষ।

মঙ্গলবার দুপুরে হাসপাতালটির সম্মেলন কক্ষে অধ্যাপক ডা. মুলকুতুর রহমানের সভাপতিত্বে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়। 

এতে চমেবি উপাচার্য অধ্যাপক ডা. ওমর ফারুক ইউসুফ বলেন, সরকারি চাকরি থেকে অবসর গ্রহণের পর চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের মতো একটি চ্যালেঞ্জিং দায়িত্ব তার ওপর দেওয়া হয়েছে। তিনি সর্বোচ্চ আন্তরিকতার সঙ্গে বিশ্ববিদ্যালয়টিকে একটি পূর্ণাঙ্গ মানসম্মত শিক্ষা, চিকিৎসা ও গবেষণা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার সর্বাত্মক চেষ্টা করবেন বলে জানান। 

এ সময় উপস্থিত ছিলেন- অধ্যাপক ডা. মো. মনজুরুল ইসলাম, অধ্যাপক ডা. গোফরানুল হক, অধ্যাপক ডা. ফরিদুল ইসলাম, অধ্যাপক ডা. ইমরান বিন ইউসুফ, সিএসসিআর এর ব্যবস্থাপনা পরিচালক ডা. একরামুল হক, অধ্যাপক ডা. সাইফুদ্দিন মো. তারিক, অধ্যাপক ডা. সৈয়দ আহমেদ, অধ্যাপক ডা. আবদুল কাদের, ডা. মোরসেদুল করিম চৌধুরী ও ডা. সালাউদ্দিন মাহমুদ। 

এর আগে এই বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা উপাচার্য ছিলেন অধ্যাপক ডা. মো. ইসমাইল খান। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম