Logo
Logo
×

শিক্ষাঙ্গন

চবিতে প্রক্টর ও ৯ ডিন পদে নতুন মুখ

Icon

চবি প্রতিনিধি

প্রকাশ: ২২ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৯ পিএম

চবিতে প্রক্টর ও ৯ ডিন পদে নতুন মুখ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রক্টর ও ৯ অনুষদের ডিন পদে নতুন নিয়োগ দেওয়া হয়েছে। রোববার দুপুরে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কেএম নুর আহমদ স্বাক্ষরিত দুটি বিজ্ঞপ্তিতে এ নিয়োগ দেওয়া হয়।

প্রক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স বিভাগের অধ্যাপক ড. তানভীর মোহাম্মদ হায়দার আরিফ। ১ বছরের জন্য এ দায়িত্বে থাকবেন তিনি।

এদিকে মেয়াদ শেষ হওয়ায় চবি ৯ অনুষদের ৯ ডিনকে অব্যাহতি দিয়ে নতুন ডিন নিয়োগ দেওয়া হয়েছে। ডিন নির্বাচন অনুষ্ঠিত হওয়ার আগপর্যন্ত অথবা পুনরাদেশ না দেওয়া পর্যন্ত নিয়োগকৃতরা এ দায়িত্ব পালন করবেন বলে নিয়োগপত্রে উল্লেখ করা হয়।

কলা ও মানববিদ্যা অনুষদের ডিন হিসেবে দায়িত্ব পেয়েছেন দর্শন বিভাগের অধ্যাপক ড. মো. ইকবাল শাহীন খান, বিজ্ঞান অনুষদে বন ও পরিবেশবিদ্যা ইনস্টিটিউটের অধ্যাপক ড. মোহাম্মদ আল আমীন, ব্যবসায় প্রশাসন অনুষদে ফাইন্যান্স বিভাগের অধ্যাপক ড. এসএম নছরুল কদির, সমাজ বিজ্ঞান অনুষদে অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মো. আলাউদ্দিন মজুমদার, আইন অনুষদে আইন বিভাগের অধ্যাপক ড. মু. জাফর উল্লাহ তালুকদার দায়িত্ব পেয়েছেন।

এছাড়া জীববিজ্ঞান অনুষদে প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. আতিয়ার রহমান, ইঞ্জিনিয়ারিং অনুষদে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ সানাউল্লাহ চৌধুরী, মেরিন সায়েন্সেস অ্যান্ড ফিশারিজ অনুষদে মেরিন সায়েন্স ইনস্টিটিউটের অধ্যাপক ড. মো: শাহাদাত হোসেন ও শিক্ষা অনুষদের ডিন হিসেবে উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ ইয়াহ্ইয়া আখতার নিজে দায়িত্ব পালন করবেন।

শেখ হাসিনা সরকারের পতনের পর শিক্ষার্থীদের তোপের মুখে গত ১২ আগস্ট চবির উপাচার্য অধ্যাপক ড. আবু তাহের অব্যাহতি নেন। একই সময়ে পদত্যাগ করে প্রক্টরিয়াল বডি, ১৪ হলের প্রভোস্ট ও আবাসিক শিক্ষকসহ অন্যান্য গুরুত্বপূর্ণ পদে থাকা আওয়ামী ঘরানার শিক্ষকরা। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম