Logo
Logo
×

শিক্ষাঙ্গন

প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতির সভাপতি দিদারুল, মহাসচিব আব্দুল গফুর

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৯ পিএম

প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতির সভাপতি দিদারুল, মহাসচিব আব্দুল গফুর

বাংলাদেশ প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতির কমিটি ঘোষণা হয়েছে। এতে মো. দিদারুল ইসলামকে সভাপতি ও এসএম আব্দুল গফুরকে মহাসচিব নির্বাচিত করে ৭১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়েছে। 

কমিটির প্রধান উপদেষ্টা হলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা এ্যাড. এম. রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

শনিবার রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) মিলনায়তনে প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতির ত্রি-বার্ষিক কাউন্সিল অধিবেশনে কমিটি ঘোষণা করা হয়। অনুষ্ঠানের সভাপতি ও বাংলাদেশ প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতির আহ্বায়ক মো.সামশুল আলম কমিটি ঘোষণা করেন।

সামশুল আলম বলেন, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা এ্যাড. এম. রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে প্রধান উপদেষ্টা করে ১১ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটি ঘোষণা করা হয়। এ কমিটিতে সভাপতি পদে দিদারুল ইসলাম, মহাসচিব পদে, এসএম আব্দুল গফুর ও সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন কামাল হোসেন। এ কমিটির পূর্ণাঙ্গ সদস্য ৭১ জন।

তিনি আরো বলেন, এখনও প্রাথমিক শিক্ষকরা মানবেতর জীবনযাপন করছে। এই শিক্ষকদের প্রতিদিন টিফিন ভাতা মাত্র ৬ টাকা। একজন শিক্ষককে প্রতিদিন ৬ থেকে ৭টি ক্লাস নিতে হয়। ৬ টাকা টিফিন ভাতা হাস্যকর ও আমাদের সঙ্গে পরিহাসের শামিল। আমরা শিক্ষকদের কল্যাণে এই কমিটি ঘোষণা করেছি।

কাউন্সিল অধিবেশনে বক্তব্য রাখেন, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক কল্যাণ সমিতির যুগ্ম আহবায়ক মোহাম্মদ এমদাদুল হক বাবলু, সাবেক যুগ্ম মহাসচিব মো. মতাহারুল ইসলাম, সাবেক মহাসচিব মৃগেন্দ্র মোহন সাহা প্রমুখ। 

অনুষ্ঠানে বিভিন্ন জেলা-উপজেলার কাউন্সিলরদের উপস্থিতিতে ত্রি-বার্ষিক কাউন্সিল সম্পন্ন হয়। অধিবেশন পরিচালনা করেন সংগঠনের সাবেক দপ্তর সম্পাদক মো. আনোয়ারুল ইসলাম।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম