Logo
Logo
×

শিক্ষাঙ্গন

আরবি বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি ও ট্রেজারারের পদত্যাগ দাবি

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০২৪, ০৯:০৬ পিএম

আরবি বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি ও ট্রেজারারের পদত্যাগ দাবি

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের দুর্নীতিবাজ প্রো-ভিসি অধ্যাপক ড. আবুল কালাম আজাদ এবং বিশ্ববিদ্যালয়ে ট্রেজারার এস এম এহসান কবীরের পদত্যাগের দাবি জানিয়েছেন প্রতিষ্ঠানটির শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা।

রোববার সকাল ১১টায় সাধারণ শিক্ষার্থীরা বিভিন্ন দাবী ও স্মারকলিপি নিয়ে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ঘেরাও কর্মসূচি পালন করে। কর্মসূচিতে শিক্ষার্থীরা তাদের বিভিন্ন দাবি তুলে ধরে বলেন- অবিলম্বে সৎ, যোগ্য ও নিষ্ঠাবান ভাইস-চ্যান্সেলর নিয়োগের ব্যাপারে দ্রুত পদক্ষেপ নেয়ার জন্য রাষ্ট্রপতি ও শিক্ষা উপদেষ্টার প্রতি আহবান জানান। 

এর আগেও টানা বেশ কিছু ধরে তাদের পদত্যাগের দাবিতে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে শিক্ষার্থী ও কর্মকর্তারা।

এসময় দুর্নীতিবাজ, কুখ্যাত ইলেকশন মনিটরিং কমিটির পরিচালক ও মূর্তির ব্যাপারে ফতোয়া দিয়ে ইসলাম ও মুসলমানদের আকিদা ধ্বংসকারী প্রো-ভিসি ড. আবুল কালাম আজাদকে দ্রুত পদত্যাগ-অপসারণ দাবি জানান।

এছাড়া ফ্যাসিস্ট আওয়ামী সরকারের দুই মেয়াদে থাকা ট্রেজারারকে সুবিধাভোগী, দুর্নীতিবাজ, একইসঙ্গে দুটি প্রতিষ্ঠানে চাকরিরত, বিশ্ববিদ্যালয়ের স্বার্থ সংশ্লিষ্ট সব কাজের সিদ্ধান্তের বিরোধিতাকারী, কমিশন বাণিজ্যের অন্যতম হোতা, ৪০ লাখ টাকার এফডিআর কেলেঙ্কাতে জড়িত বলে উল্লেখ করেন শিক্ষার্থী ও কর্মকর্তা ও কর্মচারীরা।

এ সময় দীর্ঘদিন অনুপস্থিত ও পলাতক থাকায় প্রো-ভিসি ও ট্রেজারারকে অবাঞ্ছিত ঘোষণা করেন তারা।

গত ৫ আগস্টের পর ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সারা দেশে ১৫০০ ফাজিল ও কামিল মাদ্রাসার প্রশাসনিক কার্যক্রম স্থবির হয়ে পড়েছে দাবি করে মানববন্ধন থেকে বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থা নিরসনের জন্য অন্তর্বর্তী সরকারের কাছে জরুরি ভিত্তিতে ভাইস চ্যান্সেলর নিয়োগের দাবি জানানো হয়। 

পরে সাধারণ শিক্ষার্থীরা রেজিস্ট্রার ও পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর ১২ দফা ও ৭ দফা লিখিত স্বারকলিপি প্রদান করে কর্মসূচি শেষ করেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম