Logo
Logo
×

অন্যান্য

শাবিপ্রবি: যোগ্যতা নেই তবু উপাচার্যের পিএস পাচ্ছেন পদোন্নতি

Icon

সিলেট ব্যুরো

প্রকাশ: ১৫ মার্চ ২০২৪, ১০:৩৫ পিএম

শাবিপ্রবি: যোগ্যতা নেই তবু উপাচার্যের পিএস পাচ্ছেন পদোন্নতি

সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের ব্যক্তিগত সচিবকে (পিএস) পদোন্নতি দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। যদিও ২০১৪ সালের বিশ্ববিদ্যালয়ের নিয়োগ ও আপগ্রেডেশন নীতিমালা অনুযায়ী অফিস সহকারী পদে যোগদান করে সর্বোচ্চ দুটি আপগ্রেডেশন পাওয়ার কথা। ইতোমধ্যে তা বাগিয়েও নিয়েছেন। এবার তাকে নীতিমালা ভেঙে আরও একটি আপগ্রেডেশন দিয়ে ডেপুটি রেজিস্ট্রার পদে পদন্নোতি দেওয়ার সব আয়োজন সম্পন্ন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ সপ্তাহেই সিন্ডিকেট সভা বসবে। তাই তড়িঘড়ি করে আজ আপগ্রেডেশন বোর্ডের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

যদিও আপগ্রেডেশন বোর্ডের সভাপতি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. কবির হোসেন বলছেন, উপাচার্যের ব্যক্তিগত কর্মকর্তা কবির উদ্দিন যেহেতু এ নীতিমালা হওয়ার আগে বিশ্ববিদ্যালয়ে যোগ দিয়েছেন তাই তার ক্ষেত্রে এ নীতিমালা প্রযোজ্য হবে না। ২০১৪ সালের নীতিমালায় আগে নিয়োগপ্রাপ্তদের ক্ষেত্রে এ নীতিমালা কার্যকর হবে না এ ধরনের কোনো বিষয় উল্লেখ আছে কিনা জানতে চাইলে তিনি সুস্পষ্টভাবে তা বলতে পারেননি। 

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, ১৯৯৪ সালে অফিস সহকারী হিসাবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে যোগ দেন উপাচার্যের বর্তমান ব্যক্তিগত সচিব মো. কবির উদ্দিন। ২০০৮ সালে সহকারী প্রশাসনিক কর্মকর্তা হিসাবে আপগ্রেডেশন লাভ করেন। ২০১০ সালে তিনি প্রশাসনিক কর্মকর্তার স্থায়ী পদে স্থানান্তরিত হয়ে প্রশাসনিক কর্মকর্তা পদে নিয়োগ লাভ করেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম