Logo
Logo
×

বলিউড

মেকআপ করার নামে নোংরামি, শিল্পীর বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য বিদিশার

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০১:৪৫ পিএম

মেকআপ করার নামে নোংরামি, শিল্পীর বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য বিদিশার

বলিউড অভিনেত্রী বিদিশা চক্রবর্তী প্রশ্ন তুলে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি পোস্টে লিখেছেন— ‘প্রায় ৫০ বছর বয়সে এসেও পুরুষ সহকর্মীর থেকে নিজেকে বাঁচিয়ে রাখার আপ্রাণ চেষ্টা চালিয়ে যেতে হবে। সেই পুরোনো মুখ এখনো মুখোশ পরে মেকআপ করার নামে গায়ে, পিঠে আর বুকে হাত বুলিয়ে যাবে— এর জবাব কে দেবে? টেকনিশিয়ানস গিল্ড, ফেডারেশ কিচ্ছু জানে না।

প্রয়াত অভিনেতা বিপ্লবকেতন চক্রবর্তীর মেজ মেয়ে বিদিশা চক্রবর্তী ছোটবেলা থেকেই অভিনয় জগতে পা রেখেছেন। বিয়ের পর অভিনয় দুনিয়া থেকে ১৪ বছরের বনবাস নেন তিনি। হ্যাঁ, ঠিকই ধরেছেন সম্পর্কে তিনি বিদিপ্তা চক্রবর্তীর বোন, সুদীপ্তা চক্রবর্তীর দিদি বিদিশা।

আপনারা নিশ্চয়ই ভাবছেন হঠাৎ করে কেন বিদিশা চক্রবর্তীর কথা বলছি। তাহলে খোলসা করেই বলা যাক— বর্তমানে আরজি করকাণ্ডের জেরে উত্তাল গোটা শহর। পথে নেমেছেন দুই বোন বিদিপ্তা ও সুদীপ্তা চক্রবর্তীও। শুরু থেকেই এ ঘটনার প্রতিবাদে সরব তারা। এবার মুখ খুললেন বিদিশাও। 

এদিকে আরজি করকাণ্ডের রেশ ধরে টালিউড ইন্ডাস্ট্রির অন্দরে যৌন হেনস্তার ঘটনা প্রকাশ্যে আসছে। সম্প্রতি এক অভিনেত্রী স্টুডিওপাড়ার এক মেকআপশিল্পীর বিরুদ্ধে অভিযোগ এনেছেন। অভিযোগ ছিল— মেকআপের নামে শিল্পী খারাপভাবে স্পর্শ করেন। মেকআপশিল্পী অভিনেত্রীর শরীর এমনভাবে স্পর্শ করছিলেন, যাতে তিনি অস্বস্তি বোধ করেন। তার অভিযোগ— গত ১৫ বছর ধরে তিনি ওই মেকআপশিল্পীকে চেনেন, তার থেকে এ ধরনের আচরণ তিনি আশা করেননি। এ ঘটনা সামনে আসার পর এবার বিদিশাও ফেসবুকের পাতায় নিজের ক্ষোভ উগরে দিলেন।

অভিনেত্রী লিখেছেন, ‘ছোটবেলা থেকে অনেকগুলো বছর ফিল্ম/টিভি ইন্ডাস্ট্রিতে কাজ করে গেছি। ১৪ বছর অন্য শহরে থাকার পরও ফিরে এসে কাজ করেছি। এখন প্রায় ৫০ বছর বয়সে এসেও পুরুষ সহকর্মীর থেকে নিজেকে বাঁচিয়ে রাখার আপ্রাণ চেষ্টা চালিয়ে যেতে হবে?’ বিদিশা প্রশ্ন তুলে লিখেছেন— ‘সেই পুরোনো মুখ এখনো মুখোশ পরে মেকআপ করার নামে গায়ে, পিঠে আর বুকে হাত বুলিয়ে যাবে? এত বছরেও পাল্টালো না? আমার একটাই প্রশ্ন— শুধু নারী বলেই কি আমরা কাজের জায়গাতেও সুরক্ষিত থাকতে পারব না? এর জবাব কে দেবে? টেকনিশিয়ানস গিল্ড, ফেডারেশ কিচ্ছু জানে না? নাকি জেনেও না জানার ভান করেন? গরিব টেকনিশিয়ানের পেটে লাথি না মারার বাহানায় আর কতদিন নারীদের বুকে ধাক্কা খেতে হবে?’

বিদিশার এই সোজাসাপ্টা কথায় তার সমর্থনে সুর চড়িয়েছেন বহু নেটিজেন। এদিকে শোনা যাচ্ছে, এমন অভিযোগ ওঠার পরই নাকি ফেডারেশনের তরফে ওই মেকআপ শিল্পীকে ডেকে পাঠানো হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম