Logo
Logo
×

বলিউড

ওপেনহাইমারের সেই বিতর্কিত দৃশ্যটি কঙ্গনার পছন্দ!

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০১ আগস্ট ২০২৩, ০৬:১৩ পিএম

ওপেনহাইমারের সেই বিতর্কিত দৃশ্যটি কঙ্গনার পছন্দ!

ফাইল ছবি

পৃথিবী ৭৮ বছর আগে প্রথমবার পরমাণু বোমার ধ্বংসলীলা দেখেছিল। ১৯৪৫ সালের ৬ ও ৯ আগস্ট জাপানের হিরোসিমা ও নাগাসাকি শহর গুঁড়িয়ে গিয়েছিল পরমাণু বোমা। সেই বোমা তৈরির জনক ছিলেন রবার্ট জে ওপেনহাইমার। গত ২১ জুলাই মুক্তি পায় তাকে নিয়ে তৈরি বায়োপিক ‘ওপেনহাইমার’।

ওপেনহাইমার গীতা পড়তেন, সিনেমায় যৌন দৃশ্য চলকালে গীতা পাঠ করতে দেখা যায় তাকে; যা নিয়ে ভারতে অশান্তি সৃষ্টি হয়। যেটা নিয়ে ক্ষুব্ধ হিন্দুত্ববাদীরা। তবে অবাক করার বিষয় হলো ওই দৃশ্যটিই সবচেয়ে বেশি পছন্দ হয়েছে অভিনেত্রী কঙ্গনা রানাউতের। 

সোমবার এক ভিডিও বার্তায় কঙ্গনা বলেন, ‘ছবিটিতে আমার সবচেয়ে পছন্দের অংশ হলো ভগবদগীতা ও ভগবান বিষ্ণুর রেফারেন্স।’

তিনি আরও বলেন, ‘এটি ক্রিস্টোফার নোলানের সেরা সিনেমা। সেই সঙ্গে আমাদের সময়ের সবচেয়ে গুরুত্বপূর্ণ সিনেমা। আমি এতটাই এক্সাইটেড ছিলাম যে, চাচ্ছিলাম ছবিটি যেন শেষ না হয়। আমি যা ভালোবাসি, তার সবটাই আছে এখানে। কারণ আমি পদার্থবিজ্ঞান ও রাজনীতি নিয়ে খুব আগ্রহী।’

‘ওপেনহাইমার’ ছবিতে ওপেনহাইমারের চরিত্রে অভিনয় করেছেন কিলিয়ান মার্ফি। ছবিতে একটি দৃশ্যে দেখানো হয়েছে, নিজের প্রেমিকা জিন ট্যাটলকের সঙ্গে (ফ্লোরেন্স পিউ অভিনীত) যৌন সম্পর্কে লিপ্ত হয়েছেন। এর মধ্যেই একপর্যায়ে পিউ থেমে যান এবং ভগবদ্গীতার একটি কপি হাতে তুলে নেন এবং মার্ফিকে বলেন তাকে পড়ে শোনাতে। 

তখন মার্ফি ভগবদ্গীতা থেকে একটি লাইন পড়েন- ‘এখন আমিই হয়ে উঠেছি মৃত্যু, বিশ্ব ধ্বংসকারী’। এরপরে আবারো তারা যৌনতায় লিপ্ত হন।

ভারতের ক্ষমতাসীন দল বিজেপির একজন নেতা এই সিনেমাকে ‘হিন্দুত্ববাদের ওপর আঘাত’ এবং ‘হিন্দুবিরোধী শক্তিগুলোর একটি বড় ষড়যন্ত্রের অংশ’ বলে আখ্যা দিয়েছেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম