Logo
Logo
×

বলিউড

প্রসবপরবর্তী বিষণ্নতার শিকার হন কাজল

Icon

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০৪ জুলাই ২০২৩, ০৫:৫৪ পিএম

প্রসবপরবর্তী বিষণ্নতার শিকার হন কাজল

গত বছরের এপ্রিলে প্রথমবার মা হন দক্ষিণী অভিনেত্রী কাজল আগারওয়াল। ওই বছরের জানুয়ারি মাসে নিজের অন্তঃসত্ত্বা হওয়ার খবর জানিয়েছিলেন কাজল। অনুরাগীদের প্রায়শই নিজের গর্ভাবস্থা নিয়ে আপডেট দিতেন। ২০২০ সালের ৩০ সেপ্টেম্বর বিবাহবন্ধনে আবদ্ধ হন গৌতম কিচলু এবং কাজল। অন্তঃসত্ত্বা অবস্থায় নিজের আবেগ নিয়ে খুব সোচ্চার ছিলেন অভিনেত্রী। 

সম্প্রতি কাজল আগরওয়াল ইনস্টাগ্রামে একটি ‘ইন্টারেক্টিভ সেশনের’ আয়োজন করেন। যেখানে গর্ভাবস্থা এবং প্রসবপরবর্তী অবস্থা সম্পর্কে আলাপ আলোচনা করেন তিনি। এই অভিনেত্রী নিল নামে এক ছেলে সন্তানের মা। সন্তানকে স্বাগত জানানোর পরে শারীরিক চেহারার পরিবর্তন এবং প্রসবপরবর্তী বিষণ্নতার শিকার হন। খবর ই-টাইমসের। 

প্রতিবেদনে বলা হয়েছে- কাজল প্রসবপরবর্তী বিষণ্নতার সঙ্গে লড়াই করার কথা স্বীকার করেন। ওই সময় তার স্বামী গৌতম তাকে যে সাহায্য সহযোগিতা করেছে সে বিষয়েও কথা বলেন এই অভিনেত্রী।  তিনি বলেন, আমার স্বামী কঠিন সময়ের ভেতর দিয়ে গেছে। 

এই অভিনেত্রী বলেন, ‘হ্যাঁ, আমি বিষণ্নতাকে জয় করতে পেরেছিলাম। এটি স্বাভাবিক এবং প্রসবপরবর্তী নারীর পরিবারের সমর্থন সবচেয়ে বেশি প্রয়োজন। নিজের জন্য সময় বের করতে এটি সাহায্য করে।’

তিনি আরও বলেন, যে কাজটি আপনার সবচেয়ে বেশি পছন্দ সেটি করুন। কফি খেতে আপনার বন্ধুদের সঙ্গে সময় কাটান। 

কাজল বলেন, সৌভাগ্যক্রমে খুব শিগগিরই বিষণ্নতা কাটিয়ে উঠতে পরিবার আমাকে সাহায্য করেছিল- এজন্য আমি কৃতজ্ঞ।  

গর্ভাবস্থায় শরীরে কতটা প্রভাব ফেলেছিল সে বিষয়েও কথা বলেন এই অভিনেত্রী। তিনি বলেন, এটি শরীরের চেয়ে মানসিক চ্যালেঞ্জ বেশি।

কাজল বলেন, গর্ভধারণ জীবনকে সুন্দর মুহূর্ত দেয়। এই মুহূর্তে বেঁচে থাকুন এবং এটি থেকে সেরাটি তৈরি করুন। বাচ্চা হওয়া একটি আশীর্বাদ যার জন্য আমি সত্যিই কৃতজ্ঞ।

প্রসবপরবর্তী দুই মাস পর কাজে ফিরে আসাটাও একটা আশীর্বাদ বলে মনে করেন তিনি।

কাজল বলেন, আপনার গর্ভাবস্থার আগের শরীর ফিরে পাওয়াটা সময়ের ব্যাপার মাত্র।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম