Logo
Logo
×

বিএনপি

কুমিল্লায় বন্যা দুর্গতদের মাঝে ছাত্রদলের খাদ্যসামগ্রী বিতরণ

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৪ আগস্ট ২০২৪, ০৬:৫২ পিএম

কুমিল্লায় বন্যা দুর্গতদের মাঝে ছাত্রদলের খাদ্যসামগ্রী বিতরণ

কুমিল্লায় বন্যা দুর্গতদের মধ্যে ত্রাণ বিতরণ করেছে জাতীয়তাবাদী ছাত্রদল।  বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় শুক্র ও শনিবার সংগঠনটির কেন্দ্রীয় সংসদের উদ্যোগে বুড়িচং ও জাফরগঞ্জের বিভিন্ন এলাকায় বন্যার্তদের মধ্যে খাবার ও ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। 

এ সময় কয়েক হাজার পানিবন্দি নারী, শিশু ও বয়স্ক ব্যক্তিতে উদ্ধার করে নৌকা এবং ভেলায় আশ্রয়কেন্দ্রে পৌঁচ্ছে দেন ছাত্রদলের নেতাকর্মীরা।  রান্না করা খাবার, শুকনো খাবারের পাশাপাশি বিশুদ্ধ পানি, ওষুধপত্র, স্যালাইন ও শিশু খাদ্য বিতরণ করেন তারা।  এছাড়াও নারী ও শিশুদের জন্য গরম কাপরের ব্যবস্থা করেন সংগঠনটির নেতারা।

ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহসভাপতি জহির রায়হান এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলে সাবেক সভাপতি ও কেন্দ্রীয় সংসদের সহসভাপতি খোরশেদ আলম সোহেলের নেতৃত্বে  ত্রাণ বিতরণ করেন সংগঠনের সহসভাপতি রিয়াদ রহমান, কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক আরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, কুমিল্লা উত্তর জেলার সভাপতি আসিফ ও সাধারণ সম্পাদক তামিম প্রমুখ।

সোহেল বলেন, বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দলের নেতাকর্মীদেরকে বন্যা দুর্গতদের পাশে দাঁড়ানোর নির্দেশনা দিয়েছেন। ছাত্রদলের শীর্ষ নেতারা পৃথকভাবে বন্যাকবলিত এলাকায় খাদ্যদ্রব্যসহ ত্রাণসামগ্রী বিতরণ করছেন। সে ধারাবাহিকতায় শুক্রবার থেকে ছাত্রদলের নেতাকর্মীরা দল ও নিজস্ব উদ্যোগে বন্যা দুর্গতদের পাশে দাঁড়িয়েছি।  মানুষের কষ্ট লাগব হওয়ার মতো নয়।  তারপরেও আমরা সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি।  এখনো অনেক মানুষ আছেন, যারা পানিবন্দি, গত ১-২ দিন খাবার পাচ্ছেন না।  আমরা জীবনের ঝুঁকি নিয়ে তাদের কাছেও খাবার, বিশুদ্ধ পানি ও স্যালাইন পৌঁচ্ছে দিয়েছি।  ছাত্রনেতারা দিনরাত ভাগাভাগি করে উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছেন।  

তিনি বলেন, বন্যার পানি কমে যাওয়ার পরও মানুষের পুনর্বাসন না হওয়া পর্যন্ত জাতীয়তাবাদী ছাত্রদল মানুষের পাশে থাকবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম