Logo
Logo
×

বিএনপি

গণতন্ত্রকামীদের পুলিশ দিয়ে দাবিয়ে রাখতে পারে না: জয়নুল আবদিন

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০১ ফেব্রুয়ারি ২০২৪, ১০:১৭ পিএম

গণতন্ত্রকামীদের পুলিশ দিয়ে দাবিয়ে রাখতে পারে না: জয়নুল আবদিন

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক বলেছেন, পৃথিবীর ইতিহাস বলে, স্বৈরাচার কোনো দিনও পুলিশ দিয়ে গণতন্ত্রকামী মানুষদের দাবিয়ে রাখতে পারে না। তাই আজকে আপনাদের (সরকার) উদ্দেশ করে বলতে চাই, সময় প্রায় শেষ।

বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপির চেয়ারপারসন ও মহাসচিবসহ সব রাজবন্দির মুক্তির দাবিতে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদেরকে উদ্দেশ করে ফারুক বলেন, ‘বড় বড় সেতু তৈরি করেন। এগুলো দেশের কাজে আসুক আমরা চাই। সেতুর নামে যে লুণ্ঠন হচ্ছে, মেগা প্রজেক্টের নামে যে কোটি কোটি টাকা লুণ্ঠন করে আপনারা বেগমপাড়া বানাচ্ছেন, মালয়েশিয়াতে সেকেন্ড হোম বানাচ্ছেন, ব্যাংককে ফ্ল্যাট কিনছেন, সে হিসাব কী আপনি রাখেন?’

তিনি বলেন, ৭ তারিখে ভাইয়ে ভাইয়ে ডামি নির্বাচন করেছেন আপনারা নিজেই। তাতে কিচ্ছু যায় আসে না। বাংলাদেশের চলমান আন্দোলনের একেকটা দাবি যতদিন না প্রতিষ্ঠা হবে, যতদিন না বাংলাদেশে আমার ভোট আমি দিব, ততদিন বিএনপিসহ সমমনা দল সংগ্রামের পথে থাকবে। জেল-জুলুম, মামলা দিয়ে আপনারা বিএনপিকে ঘরে বসিয়ে রাখতে পারবেন না।

তিনি বলেন, আমরা ধৈর্য ধারণ করেছি। যারা বিএনপিকে বলেন হতাশ হয়েছে এবং তাদের সাংগঠনিক শক্তি নেই; একদিনের জন্য অনুরোধ জানাব পুলিশকে নিরপেক্ষ রেখে মাঠে আসুন, কে জিতে কে হারে একটু দেখি। আজকে যারা বিএনপিকে তুচ্ছতাচ্ছিল্য করে কথা বলছে তাদের উদ্দেশে বলতে চাই, ইনশাআল্লাহ সময় আসবে। এসব কথার উত্তর অক্ষরে অক্ষরে বাংলাদেশে দেওয়া হবে।

সরকারকে উদ্দেশ করে গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর বলেন, এই ডামি নির্বাচনে, ডামি সংসদের অধিবেশনের দিন গণতন্ত্রের পক্ষের শক্তি প্রতিবাদস্বরূপ যখন কালো পতাকা মিছিল কর্মসূচি দিয়েছিল, সেই কর্মসূচিতে তারা (সরকার) হায়েনার মতো সারা দেশে হামলা-গ্রেফতার করেছে।

মানববন্ধনে জাতীয়তাবাদী নবীন দলের বিভিন্ন স্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম